Inqilab Logo

ঢাকা, রোববার, ১৮ আগস্ট ২০১৯, ০৩ ভাদ্র ১৪২৬, ১৬ যিলহজ ১৪৪০ হিজরী।

বৃষ্টির দিনটি উইলিয়ামসনের

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৪ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

বৃষ্টির বাধায় অকল্যান্ডে দ্বিতীয় দিন খেলা হয়েছে মাত্র ২৩.১ ওভার। সময়ের বিচারে যা ৯০ মিনিটের বেশি নয়। নিউজিল্যান্ড ক্রিকেটের রেকর্ডের পাতা হালনাগাদের জন্য এটুকু সময়-ই যথেষ্ঠ ছিল কেন উইলিয়ামসনের জন্য। ১৮তম সেঞ্চুরি তুলে নিয়ে হয়েছেন দেশের সর্বোচ্চ সেঞ্চুরির মালিক। পেরিয়ে গেছেন মার্টিন ক্রো ও রস টেইলরকে।
আগের দিন সেঞ্চুরি থেকে ৯ রান দূরে ছিলেন উইলিয়ামসন। প্রথম সেশনে খেলা হয় মাত্র ১০ ওভার। বৃষ্টির বাধায় চা বিরতি ঘোষণা করা হয় আগেভাগেই। বিরতি থেকে ফিরেই জেমস অ্যান্ডারসনের বলে ব্যক্তিগত ১০২ রানে লেগ বিফোর হন উইলিয়ামসন। ২২০ বলে রেকর্ড গড়া সেঞ্চুরির ইনিংসটি ১১টি চার ও ১টি ছক্কায় সাজানো। এদিন ইংল্যান্ডের সাফল্য বলতে এই একটি উইকেট। ৩ উইকেটে ১৭৫ রান নিয়ে দিন শুরু করে স্বাগতিকরা। পরে দ্বিতীয় দফায় খেলা যখন বন্ধ হয় তখন কিউইদের সংগ্রহ ৪ উইকেটে ২২৯। হেনরি নিকোলস ব্যাট করছেন ৪৯ রানে। কোমরের ইনজুরির কারণে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজ মিস করা উইকেটকিপার বিজে ওয়াটলিং অপরাজিত ১৭ রানে। সাকুল্যে ১৭১ রানে এগিয়ে ব্ল্যাক ক্যাপরা।
উল্লেখ্য, ইডেন পার্কে নিজেদের প্রথম ইনিংসে মাত্র ৫৮ রানে গুটিয়ে যায় ইংল্যান্ড।
সংক্ষিপ্ত স্কোর
ইংল্যান্ড ১ম ইনিংস : ২০.৪ ওভারে ৫৮ (ওভারটন ৩৩*, স্টোনম্যান ১১, বোল্ট ৬/৩২, সাউদি ৪/২৫)।
নিউজিল্যান্ড ১ম ইনিংস : ৯২.১ ওভারে ২২৯/৪ (আগের দিন ১৭৫/৩) (উইলিয়ামসন ১০২, নিকোলস ৪৯*, ওয়াটলিং ১৭*; অ্যান্ডারসন ৩/৫৩, ব্রড ১/৩৭, ওভারটন ০/৪৩, ওকস ০/৫৫, মইন ০/৩৪)।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বৃষ্টির

১৪ নভেম্বর, ২০১৬

আরও
আরও পড়ুন