Inqilab Logo

বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

‘নেইমার রিয়ালে গেলেও বার্সাই সেরা’

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৪ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

বার্সেলোনায় ফিরছেন নেইমার! কিছুদিন আগে এমন শিরোনাম করে রিতিমত হইচই ফেলে দিয়েছিল স্পেনেরই একটি খেলাধুলা বিষয়ক সংবাদপত্র। কিন্তু ক্লাবটির অধিনায়ক আন্দ্রেস ইনিয়েস্তা তেমনটি মনে করেন না। তার মতে, কাতালান ক্লাবে নেইমারের ফেরার কোন সম্ভাবনা নেই। এছাড়া গুঞ্জন রয়েছে নেইমারের রিয়াল মাদ্রিদে যোগ দেয়া নিয়েও। তবে ইনিয়েস্তার মতে, নেইমার যদি রিয়াল মাদ্রিদে যোগ দেন তারপরও বার্সেলোনাই সেরা থাকবে।
গত আগস্টে রেকর্ড ২২২ মিলিয়ন ইউরোর বিনিময়ে বার্সেলোনা ছেড়ে প্যারিস সেইন্ট জার্মেইয়ে (পিএসজি) যোগ দেন ব্রাজিলীয়ান তারকা। তবে ফ্রান্সের রাজধানীর ওই ক্লাবে নেইমার সুখে নেই বলে বিভিন্ন সময় গণমাধ্যমের রিপোর্টে বলা হয়েছে। এমন ঘটনার সঙ্গে যুক্ত হয়েছে নেইমারের দিকে রিয়াল মাদ্রিদের ঝুকে পড়ার খবর। নতুন করে তাকে লা লিগায় ফিরিয়ে আনার প্রচেস্টা চলছে বলেও ব্যপক গুঞ্জন। দানি কাভারজাল, মার্কো অ্যাসেনসিও সহ লা লিগা তারকারা ২৬ বছর বয়সী ব্রাজিলীয়কে সান্তিয়াগো বার্নব্যুতে স্বাগত জানাতে প্রস্তুত বলেও জানিয়েছেন।
লিগ ওয়ানে মাত্র এক মৌসুম খেলে বার্সেলোনায় ফেরাটাও নেইমারের জন্য হয়ে যাবে এক ধরনের প্রতারনা। যে রকম বিতর্ক জন্ম দিয়ে ব্রাজিলীয় তারকা বার্সেলোনা ছেড়েছেন এর পর সেখানে তার ফিরে আসাটা বস্তব সম্মত মনে করছেন না ইনিয়েস্তা। স্প্যানিশ রেডিও শো’ এল লাগুয়েরোকে এই মিডফিল্ডার বলেন,‘ সত্যিকার অর্থে আমি মনে করি না নেইমার ভবিষ্যতে এখানে ফিরবেন। আপনি যখন কোন স্থান ছেড়ে যাবেন, পরে সেখানে ফিরে আসাটা কঠিন হয়ে পড়ে। এই কারনেই বলছি, অন্য কোন ক্লাবে না গিয়ে তার এখানে প্রত্যাবর্তন করাটা হবে আমার কাছে হবে চরম বিষ্ময়। এখন দেখা যাক কি ঘটে।’
আর গুঞ্জন সত্যি করে যদি নেইমার রিয়ালে যোগ দেন তাহলে লস বø্যাঙ্কোসদের শক্তি বাড়বে এতে কোন সন্দেহ নেই। সেটা মানেন ইনিয়েস্তা। তবে এরপরও বার্সাই সেরা থাকবে মন্তব্য করে তিনি বেলন, ‘(মাদ্রিদ) যদি তাকে দলে ভেড়ায় তাহলে তারা বিশ্বসেরা দলের একটিতে পরিণত হবে। তবে আমাদের বর্তমানে যে স্কোয়াডটি রয়েছে সেটি তাদের চেয়ে সেরাই থাকবে।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ‘নেইমার
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ