Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সবুজের হ্যাটট্রিকে স্বস্তির জয়

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

যে কোন ঘরনার ফুটবলে কোন বিদেশী দলের বিপক্ষে দীর্ঘদিন জয়ের দেখা পায়নি বাংলাদেশ জাতীয় ফুটবল দল। সেই কাঙ্খিত জয় আসলো। স্বস্তি পেলেন জাতীয় দলের ফুটবলাররা। প্রথমটিতে হারলেও থাইল্যান্ড সফরের দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে জয় পেল লাল-সবুজরা। গতকাল থাইল্যান্ডে অনুষ্ঠিত ম্যাচে ফরোয়ার্ড তৌহিদুল আলম সবুজের হ্যাটট্রিকে বাংলাদেশ ৪-৩ গোলে হারায় ব্যাংকক গ্লাস এফসি কে। বিজয়ী দলের হয়ে অন্য গোলটি করেন আবু সুফিয়ান সুফিল।
হারতে হারতে ক্লান্ত পরিশ্রান্ত জাতীয় ফুটবল দল। ২০১৬ সালের অক্টোবরে ভুটানের বিপক্ষে লজ্জাজনক হারের পর দীর্ঘ ১৮ মাস ধরে আন্তর্জাতি ফুটবল থেকে নির্বাসিত বাংলাদেশ। তাদের এই নির্বাসন কাটছে ২৭ মার্চ। ওই দিন লাওসে ফিফা প্রীতি ম্যাচে স্বাগতিক দলের মুখোমুখী হবে লাল-সবুজরা। তাই থাইল্যান্ড সফর শেষে ২৫ মার্চ লাওস যাবে জাতীয় দল। এই ম্যাচ ও আসন্ন সাফ চ্যাম্পিয়নশিপকে সামনে কাতারের পর থাইল্যান্ডে কন্ডিশনিং ক্যাম্প করেছেন জাতীয় দলের ফুটবলাররা।
লাওসের বিপক্ষে ম্যাচের আগে থাইল্যান্ডে শেষ প্রস্তুতি সেরেছে বাংলাদেশ। থাইল্যান্ডে তারা প্রথম প্রস্তুতি ম্যাচে শেষ মুহূর্তের গোলে হেরেছিল স্বাগতিক রাচাবুড়ি মিতর ফল এফসির বিপক্ষে। ওই ম্যাচে বাংলাদেশের অস্ট্রেলিয়ান কোচ অ্যান্ড্রু ওর্ড প্রায় সব ফুটবলারকেই মাঠে নামিয়ে পরখ করেছেন। কালও তার ব্যতিক্রম ছিলো না। ঘুরিয়ে ফিরিয়ে ব্যাংকক গ্লাসের বিপক্ষে সকলকেই খেলিয়েছেন তিনি। উদ্দেশ্য একটাই, লাওস ম্যাচের আগে সেরা একাদশ নির্বাচন করা। রাচাবুড়ি এফসির চেয়ে ব্যাংকক গআস এফসি স্থানীয় লিগে পয়েন্ট তালিকায় কয়েক ধাপ এগিয়ে। অন্যতম শক্তিশালী দলও তারা। দলটিতে স্পেনের কোচ ছাড়াও রয়েছেন একাধিক বিদেশি খেলোয়াড়। স্পেন, মালয়েশিয়া, গিনি ও অস্ট্রেলিয়ার খেলোয়াড়দের নিয়ে গড়া দলটি। তাদের বিপক্ষে শুরুতেই আবু সুফিয়ান সুফিলের গোলে এগিয়ে যায় বাংলাদেশ। পরক্ষনেই সমতায় ফেরে স্বাগতিক ক্লাব। এরপর তৌহিদুল আলম সুবুজ পর পর দু’টি গোল করলে ৩-১ ব্যবধানে ফের এগিয়ে যায় লাল-সবুজরা। তবে এলোমেলে ডিফেন্ডিংয়ে মাত্র ২০ মিনিটে ৩-৩ গোলে সমতায় ফেরে স্বাগতিক ক্লাব। তবে ম্যাচের অন্তিম মূহূর্তে পাল্টা আক্রমণ বল পেয়ে বাংলাদেশের হ্যাটট্রিকম্যান সুবজ এগিয়ে আসা গোলরক্ষকের মাথার উপর দিয়ে বল জালে পাঠালে দীর্ঘদিন পর জয়ের মুখ দেখে বাংলাদেশ। প্রস্তুতি ম্যাচে হ্যাটট্রিক করে নিজের ধারাবাহিকতা ধরে রেখেছেন সবুজ। ঘরোয়া আসরে গত লিগে স্থানীয় ফরোয়ার্ডদের মধ্যে সর্বোচ্চ গোলদাতার তালিকায় শীর্ষে ছিলেন চট্টগ্রাম আবাহনীর এই ফুটবলার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সবুজের

২২ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ