Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সমাবেশে এসে বিব্রত এরশাদ-রওশন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ মার্চ, ২০১৮, ১১:২৮ এএম

ঢাক-ঢোল পিটিয়ে দেশজুড়ে প্রচারণা চালায় জাতীয় পার্টি। একাদশ নির্বাচনের রোডম্যাপ ঘোষণার এই মহাসমাবেশে লোকসমাগমের রেকর্ড ভাঙার ঘোষণাও আসে। কিন্তু, সমাবেশের দিন শনিবার সকালের বাস্তবতা ভিন্ন। সোহরাওয়ার্দী উদ্যানে লোকসমাগম কম হওয়ায় সমাবেশ মঞ্চে এসে যেন বিব্রতই হলেন জাতীয় পার্টির চেয়ারম্যান এইচএম এরশাদ ও সংসদের বিরোধী দলীয় নেত্রী রওশন।

এই রাজনৈতিক দম্পতি সকাল নয়টা ২০ মিনিটে সোহরাওয়ার্দী উদ্যানের সমাবেশ মঞ্চে আসন নেন। তখন তাদের পাশে দলের আর কোনো কেন্দ্রীয় নেতাকে দেখা যায়নি।
এক ফাঁকে দলের মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার তাদের পাশের চেয়ারে গিয়ে বসেন। কিন্তু, নেতাকর্মীদের দিক-নির্দেশনা দেয়ার জন্য কিছু সময় পরই তাকে উঠে যেতে হয়।

এ সময় জাতীয় পার্টির শীর্ষস্থানীয় এই তিন নেতা ছাড়া আর কোনো প্রেসিডিয়াম সদস্যকেও দেখা যায়নি। পরে অবশ্য সৈয়দ আবু হোসেন বাবলাসহ দু’একজন আসেন।

বেশ আগেভাগে সমাবেশস্থলে এরশাদের উপস্থিতি দলের নেতাকর্মীদের মধ্যে প্রাণ সঞ্চার করে। তবে এ সময় মঞ্চে এরশাদকে কিছুটা উদাস হয়ে বসে থাকতে দেখা যায়।

কেন্দ্রীয় নেতাদের ছাড়া মঞ্চে বসে এরশাদ ও রওশন নিজেদের মধ্যে কিছুক্ষণ আলাপ সেরে নেন। এরপর যে যার মত চুপচাপ বসে থাকেন। সবমিলে স্ত্রীকে পাশে নিয়ে এ সময় এরশাদকে বেশ বিব্রত অবস্থায় দেখা যায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ