Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৪ আশ্বিন ১৪২৭, ১১ সফর ১৪৪২ হিজরী
শিরোনাম

স্বাধীনতা দিবসের আলোচনা সভায় সুশাসন ছাড়া গণতন্ত্র ফলপ্রসূ হবে না -মুসলিম লীগ

| প্রকাশের সময় : ২৫ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : সুদীর্ঘ বঞ্চনা, বাক স্বাধীনতার অনুপস্থিতি, মৌলিক অধিকার, জাতিগত পক্ষপাতিত্বসহ নিপীড়ন-নির্যাতনে পিষ্ট পশ্চিমা শাসক গোষ্ঠীর জুলুমের প্রতিবাদেই এদেশের মানুষ লাখো শহীদের রক্তের বিনিময়ে ছিনিয়ে এনেছে লাল সবুজ পতাকা মোড়া এ রক্ত ঝরা স্বাধীনতা। বাংলাদেশ মুসলিম লীগ গভীর শ্রদ্ধার সাথে স্বাধীনতা যুদ্ধের সকল শহীদদের রুহের মাগফেরাত কামনা করে। দেশে সুশাসন ছাড়া গণতন্ত্র ফলপ্রসু হবে না। নির্মম হলেও একথা অস্বীকার করার উপায় নেই যে প্রিয় মাতৃভূমি বাংলাদেশকে ঘিরে আগ্রাসন বাদী শকুনি শ্যেন দৃষ্টিতে, শস্য-শ্যামল সোনার বাংলাকে মরুভূমিতে পরিণত করার একটি অশুভ পাঁয়তারা বাস্তবায়নে প্রতিনিয়ত মশগুল রয়েছে। স্বাধীনতা দিবস উপলক্ষে গতকাল শনিকার সকালে দলের কেন্দ্রীয় কার্যালয়ে বাংলাদেশ মুসলিম লীগের উদ্যোগে আয়োজিত আলোচনা সভায় নেতৃবৃন্দ একথা বলেন।
দলের নির্বাহী সভাপতি আব্দুল আজিজ হাওলাদারের সভাপতিত্বে এতে আরও বক্তব্য রাখেন দলীয় মহাসচিব কাজী আবুল খায়ের, সিনিয়র প্রেসিডিয়াম সদস্য আতিকুল ইসলাম, আনোয়ার হোসেন আবুড়ী, আকবর হোসেন পাঠান, খোন্দকার জিল্লুর রহমান, প্রকৌশলী ওসমান গনী, নজরুল ইসলাম, এস.এইচ খান আসাদ, কাজী এ.এ কাফী, মোঃ সাইফুল ইসলাম, সাখাওয়াৎ হোসেন বিপুল ও সোহরাব হোসেন শিমুল। সম্প্রতি আসামের জনৈক বিধায়কের বাংলাদেশের স্বাধীনতা বিষয়ে মর্যাদাহানিকর মন্তব্যের তীব্র প্রতিবাদ জানিয়ে মহান স্বাধীনতার ৪৭তম বৎসর পূর্তি’র এ মহেন্দ্রক্ষনে দেশ ও জাতির আশা আকাঙ্ক্ষা ও স্বাধিকার নিয়ে আগ্রাসন বাদীদের ছিনিমিনি না খেলার আহবান জানিয়েছে বাংলাদেশ মুসলিম লীগ নেতৃবৃন্দ। নেতৃবৃন্দ বলেন, সুশাসন প্রতিষ্ঠা ও সত্যিকারের গণতন্ত্র ফিরে না আসলে যে কোন অর্জন অচিরেই মূল্যহীন হয়ে পড়বে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ