Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০১৯, ১২ বৈশাখ ১৪২৬, ১৮ শাবান ১৪৪০ হিজরী।

কানাডায় বেগম পাড়া বানিয়ে কিছু লোককে খুশি করলে দেশ উন্নত হয়না -নজরুল ইসলাম খান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ মার্চ, ২০১৮, ১২:৪১ এএম

হাজার হাজার কোটি টাকা ব্যাংক লুট করে কানাডায় বেগম পাড়া বানিয়ে কিছু লোককে খুশি করে দেশ উন্নত হয় না বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। তিনি বলেন, দেশ উন্নত হতে হবে জনগণের জন্য, হাতেগোনা কয়েকজন মানুষের জন্য ও রাজনীতিবিদদের জন্য না। দেশ উন্নত হলে জনগণের মধ্যে যে অনুভূতি আসবে সে অনুভূতি কী এসেছে? তাদের নিজেদেরকে সেটি অনুভব করতে হবে। গতকাল (শনিবার) জাতীয় প্রেসক্লাবে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও লেবার পার্টির ভাইস চেয়ারম্যান আমিনুল ইসলামসহ ২০ দলীয় জোটের নেতাকর্মীদের মুক্তির দাবিতে লেবার পার্টির আয়োজিত সংহতি সমাবেশে তিনি এসব কথা বলেন। বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান মোস্তাফিজুরে রহমান ইরানের সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন জাতীয় পার্টির (জাফর) প্রেসিডিয়াম সদস্য আহসান হাবিব লিংকন, বিএনপি নেতা মেজর (অব.) আখতারুজ্জামান, গরিবে নেওয়াজ প্রমুখ।

নজরুল ইসলাম বলেন, সরকার যে উন্নয়নের কথা বলে সে উন্নয়নের সফলতা জনগণ পায়নি। পেয়েছে হাতে গোনা কয়েকজন মানুষ ও রাজনীতিবিদ। দেশে উন্নয়ন হলে জনগণ খুশি হয়ে রাস্তায় রাস্তায় মিছিল করতো কিন্তু জনগণের তো আনন্দ করতে দেখলাম না। সরকারের এ উন্নয়নের মিছিলে সরকারি চাকরিজীবী ও ছাত্র-ছাত্রীরাই এসেছে, দেশের জনগণ আসে নাই। তিনি বলেন, আমরা বেগম খালেদা জিয়াকে আইনের মাধ্যমেই বের করে আনবো আর সরকার যদি এ আইনের পন্থাটাতেও যদি বাধা দেয় তাহলে ভবিষতে যে আন্দোলন হবে তার জন্য সরকারই দায়ি থাকবে।
মুক্তিযুদ্ধের সময় বয়স হওয়া সত্তে¡ও যুদ্ধে যারা যাননি তাদেরকে প্রশ্ন করে নজরুল ইসলাম খান বলেন, তখন যাদের যুদ্ধে যাওয়ার বয়স হয়েছিল কিন্তু যুদ্ধে যায়নি তারা আমাদেরকে যুদ্ধের চেতনা শেখায়। আমি তাদেরকে বলতে চাই এটা পরিষ্কার করেন যখন আপনাদের যুদ্ধে যাওয়ার বয়স হয়েছিল যুদ্ধে যাননি কেন? এই যুদ্ধে আপনার চেতনা কি ছিল? আপনার ধারণায় কি বলে? আসলে আমরা অদ্ভুত দেশে বাস করছি।



 

Show all comments
  • গনতন্ত্র ২৫ মার্চ, ২০১৮, ১:৪৮ এএম says : 0
    জনগন বলছেন, উনারা নাকি পাচারকারী নন ? পয়সা ব্যবসায়ী ৷
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নজরুল ইসলাম খান

২৫ সেপ্টেম্বর, ২০১৮

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ