Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

নেত্রকোনায় ক্ষতিগ্রস্ত মিল মালিকদের সংবাদ সম্মেলন

| প্রকাশের সময় : ২৬ মার্চ, ২০১৮, ১২:০০ এএম


নেত্রকোনা জেলা সংবাদদাতা : নেত্রকোনার মিল মালিকদের কালো তালিকাভূক্ত করার প্রতিবাদে গতকাল রোববার জেলা প্রেসক্লাবে সাংবাদিক সম্মেলন করেছে ক্ষতিগ্রস্থ মিল মালিকরা।
সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন বাংলাদেশ মেজর এন্ড হাসকিং চাল কল মালিক সমিতির স্থায়ী সদস্য ফরিদ আহম্মদ খান। এ সময় উপস্থিত ছিলেন মোঃ মাহবুবুন্নী ফারুক, মুক্তিযোদ্ধা পরিমল সরকার, ইদ্রিস মিয়া, সাইদুল ইসলাম, দেলোয়ার হোসেন, অনু মিয়াসহ অন্যান্য কালো তালিকাভূক্ত ক্ষতিগ্রস্থ মিল মালিকগন।
সাংবাদিক সম্মেলনে তিনি বলেন, গত বছর অকাল বন্যা ও পরবর্তী পর্যায়ে আরো দু’দফা বন্যায় নেত্রকোনার হাওরাঞ্চলসহ জেলার বোরো ফসলের ব্যাপক ক্ষতি হওয়ায় জেলার বেশীর ভাগ মিল মালিকগন সরকারের সাথে চুক্তি করতে পারেনি। প্রধানমন্ত্রী অকাল বন্যায় ক্ষতিগ্রস্থ হাওরাঞ্চলের কৃষকদের দুঃখ দুর্দশার চিত্র স্বচক্ষে দেখতে এবং ক্ষতিগ্রস্থদের ত্রাণ দিতে খালিয়াজুরীতে এসে নেত্রকোনা জেলাকে দূর্গত এলাকা এবং ক্ষতিগ্রস্থ অসহায় কৃষকদের সাহায্যার্থে প্রত্যেক পরিবারকে ৩০ কেজি করে চাল ও নগদ ৫ শত টাকা করে দেয়ার ঘোষনা দেন। এমতাবস্থায় মিল মালিকগন পর্যাপ্ত ধান না পাওয়ায় এবং ধানের দাম সহনশীল না থাকায় মিল মালিকগন সরকারের সাথে চুক্তি করতে পারেনি। এটা মিল মালিকদের কোন ইচ্ছাকৃত ত্রæটি নয়। তারপরও সরকার নেত্রকোনার ১৯২ জন মিল মালিককে কালো তালিকাভূক্ত করেছে।
সাংবাদিক সম্মেলনে নেতৃবৃন্দ, অবিলম্বে নেত্রকোনার মিল মালিকদেরকে কালো তালিকাভূক্ত থেকে বাদ দিয়ে দেশের খাদ্য নিরাপত্তা ব্যবস্থা জোরদার করতে সরকারের প্রতি জোর দাবী জানান।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ