Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৪ আশ্বিন ১৪২৭, ১১ সফর ১৪৪২ হিজরী
শিরোনাম

শুভেচ্ছা জানালো লা লিগা- ক্রিকেট-ফুটবলে স্বাধীনতা দিবস

| প্রকাশের সময় : ২৭ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : খেলায় হার-জিত থাকবেই। তবে গতকাল ক্রিকেট ও ফুটবলের সাবেকদের এমন এক প্রীতি ম্যাচ হয়ে গেল মিরপুর ও মতিঝিলে যাতে হার-জয়কে ছাপিয়ে প্রকাশ পেল শ্রদ্ধা। মাচগুলো যে মহান স্বাধীনতা দিবস উপলক্ষ্যে আয়োজিত। প্রতিবারের মত দিবসকে সামনে রেখে এবারও প্রীতি ম্যাচের আয়োজন করে বিসিবি ও বাফুফে।
শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে দুর্জয়, আকরাম, নান্নু, বাশার, সুজনদের নিয়ে গড়া বিসিবি লাল দল ৬ উইকেটে হারিয়ে দিল ফারুক, অপি, ঝড়–, ডিকেন্সদের। প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৬৬ রান সংগ্রহ করে সবুজ দল। দলের পক্ষে সর্বোচ্চ ৩৪ রান করেন রফিকুল ইসলাম। হারুনুর রশিদ লিটন করেন ২৭ রান এছাড়া ১৬ বলে অপরাজিত ২৭ করেন জাহাঙ্গীর আলম। লাল দলের হয়ে জাকির হাসান ২২ রানে ৩ উইকেট ও খালেদ মাহমুদ সুজন ৪১ রানে ৩ উইকেট লাভ করেন।
১৬৭ রানের লক্ষ্যে খেলতে নেমে হান্নান সরকারের মারমুখী ব্যাটিংয়ে সহজেই লক্ষ্যে পৌছে যায় লাল দল। ২৪ বলে ৬১ রান করে হান্নান সরকার আউট হলেও মিনহাজুল আবেদিন নান্নুকে সাথে নিয়ে খেলা এগিয়ে নেন খালেদ মাহমুদ। নান্নু ৩১ রান করে আউট হলেও বাংলাদেশ দলের সাবেক অধিনায়ক, অলরাউন্ডার খালেদ মাহমুদ সুজনের ১৮ বলে অপরাজিত ২৮ রানের সুবাদে ৬ উইকেটের জয় পায় লাল দল। সবুজ দলের হয়ে শফিউদ্দিন আহমেদ বাবু ১৮ রানে নেন ২ উইকেট।
এদিকে, চুন্নু-আলফাজদের নিয়ে মতিঝিলস্থ আর্টিফিশিয়াল টার্ফে অনুষ্ঠিত বাফুফের প্রীতি ম্যাচটি শেষ হয়েছে ১-১ সমতায়। ম্যাচের মাত্র ৭ম মিনিটেই পেনাল্টি থেকে সবুজ দলকে এগিয়ে দেন লিটন। ৪৯তম মিনিটে সেই পেনাল্টি থেকেই লাল দলকে সমতায় ফেরান বিদ্যুৎ।
এতো গেল নিজেদের উদযাপন। এই উপলক্ষ্যকে মনে ধারণ করে স্পেনের এক নম্বর ফুটবল লিগ লা লিগাও! বাংলাদেশের আবেগ ও অহংকারের লাল-সবুজ পতাকা। তার মাঝে লেখা ‘হ্যাপি ইন্ডিপেনডেন্স ডে’- এভাবেই বাংলাদেশের স্বাধীনতা দিবসে শুভেচ্ছা জানিয়েছে মেসি-রোনালদোদের লিগ। হোক না ফেসবুকের কাস্টম পোস্ট- স্প্যানিশ লিগের এই সৌজন্য বাংলাদেশের মানুষের হৃদয় ছুঁয়ে যেতেই পারে। এর আগে নেপালে ইউএস-বাংলার উড়োজাহাজ দুর্ঘটনায় নিহত ব্যক্তিদের প্রতি শ্রদ্ধা জানিয়েছিল লা লিগা কর্তৃপক্ষ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্বাধীনতা

২৬ মার্চ, ২০২০
২৬ মার্চ, ২০২০

আরও
আরও পড়ুন