Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৯ অক্টোবর ২০১৯, ০৩ কার্তিক ১৪২৬, ১৯ সফর ১৪৪১ হিজরী

স্বরাষ্ট্রমন্ত্রীকে চিঠি দিয়ে নজরুল- আমরা আশাবাদী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ মার্চ, ২০১৮, ১:২৯ পিএম

রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আগামী ২৯ মার্চ সমাবেশের অনুমতি চেয়ে একটি চিঠি স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালের কাছে হস্তান্তর করেছেন বিএনপির প্রতিনিধিদল। মঙ্গলবার বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খানের নেতৃত্বে তিন সদস্যের একটি প্রতিনিধিদল সচিবালয়ে গিয়ে এ চিঠি হস্তান্তর করেন।

স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠক শেষে বেরিয়ে সাংবাদিকদের নজরুল ইসলাম খান বলেন, ‘সমাবেশের অনুমতির বিষয়ে আমরা স্বরাষ্ট্রমন্ত্রীকে অনুরোধ করেছি। যেহেতু ডিএমপি আমাদের অনুমতি দেন না, স্বরাষ্ট্রমন্ত্রীই তাদের সর্বোচ্চ প্রশাসন। তাই তার কাছেই আমরা একটি চিঠি দিয়েছি।’

তিনি বলেন, ‘আমরা সব সময়ই আশাবাদী। এবারও আশাবাদী, ২৯ মার্চ সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করার অনুমতি পাব।’

পরে স্বরাষ্ট্রমন্ত্রী সাংবাদিকদের বলেন, ‘আমি বিষয়টি অবহিত হলাম। সমাবেশের অনুমতি দেয়ার এখতিয়ার ডিএমপি কমিশনারের। কোনো ধরনের নাশকতার আশঙ্কা না থাকলে, তারা অনুমতি দিবেন বলে আমি বিশ্বাস করি।’

এ সময় তিনি বলেন, ‘কারাগারে বিএনপি চেয়ারপারসন সব ধরনের সুযোগ-সুবিধা পাওয়ায় দলটির প্রতিনিধিদল সন্তোষ প্রকাশ করেছেন।’

এর আগে মঙ্গলবার বেলা ১১টার দিকে সচিবালয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালের সঙ্গে তিন সদস্যের প্রতিনিধিদল দেখা করতে যান বলে বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান জানিয়েছেন।

নজরুল ইসলাম খানের নেতৃত্বে প্রতিনিধি দলে আরও ছিলেন- ভাইস চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল (অব.) আলতাফ হোসেন চৌধুরী ও মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি

১৯ অক্টোবর, ২০১৯
১৪ অক্টোবর, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ