Inqilab Logo

ঢাকা, শনিবার, ২৩ মার্চ ২০১৯, ০৯ চৈত্র ১৪২৫, ১৫ রজব ১৪৪০ হিজরী।

মাহিদ হত্যাকাণ্ডের বিচার দাবিতে শাবিতে বিক্ষোভ

শাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ মার্চ, ২০১৮, ২:৩৫ পিএম | আপডেট : ৩:৩০ পিএম, ২৭ মার্চ, ২০১৮

দুর্বৃত্তের ছুরিকাঘাতে নিহত শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের শিক্ষার্থী মাহিদ আল সালাম হত্যাকাণ্ডের সুষ্ঠু বিচার দাবিতে অবস্থান কর্মসূচি ও বিক্ষোভ মিছিল করেছে সাধারণ শিক্ষার্থীরা। মঙ্গলবার সকাল সাড়ে ১০ টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগার ভবনের সামনে অবস্থান কর্মসূচী পালন করা হয়। এতে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের প্রায় সহস্রাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।
পরে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা একটি বিক্ষোভ মিছিল নিয়ে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে অভিমুখে যাত্রা করে। দুপুর ১২টায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে ঘটনার প্রতিবাদে এবং সিলেট শহরজুড়ে নিরাপত্তা বৃদ্ধির দাবিতে অবস্থান করেন শিক্ষার্থীরা। এসময় খুনিদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন। পরে তারা জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করেন। এদিকে দুপুর আড়াইটায় ক্যাম্পাসে মাহিদের লাশবাহী গাড়ী ক্যাম্পাসে এসে পৌঁছায়।
অন্যদিকে হত্যাকারীদের দ্রুত গ্রেফতার করে উপযুক্ত তদন্ত ও বিচারের দাবি জানিয়েছে শাবি শিক্ষক সমিতি, শাখা ছাত্রলীগ ও শাখা সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট।
প্রসঙ্গত, গত রোববার রাতে সিলেট নগরীতে দুর্বৃত্তের ছুরিকাঘাতে খুন হন মাহিদ। তার মৃত্যুতে ক্যাম্পাসে শোকের ছায়া নেমে এসেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ