Inqilab Logo

ঢাকা বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০, ০৮ আশ্বিন ১৪২৭, ০৫ সফর ১৪৪২ হিজরী
শিরোনাম

বিএনপির স্বাধীনতা দিবসের আলোচনাসভা পন্ড

| প্রকাশের সময় : ২৮ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

নরসিংদী থেকে স্টাফ রিপোর্টার : পলাশ থানা ও ঘোড়াশাল পৌরসভা বিএনপির স্বাধীনতা দিবসের যৌথ আলোচনাসভা করতে দেয়নি পুলিশ। সোমবার বিকেল ৩ টায় চরনগরদী বাজারে বিএনপি কার্যালয়ে তালা মেরে দিয়েছে স্বাধীনতা দিবসের আলোচনা সভা পÐ করে দিয়েছে পলাশ থানা পুলিশের ওসি সাইদুর রহমান। বিএনপি নেতৃবৃন্দ জানিয়েছেন, স্বাধীনতা দিবস উপলক্ষে গত সোমবার বিকেলে পলাশ থানা বিএনপি ও ঘোড়াশাল পৌরসভা যৌথভাবে স্থানীয় চরনগরদী বাজারে বিএনপি কার্যালয়ে এক আলোচনা সভার আয়োজন করে। এর আগে গত রবিবার পলাশ থানা বিএনপি’র সাধারণ সম্পাদক ও পলাশ উপজেলা ভাইস চেয়ারম্যান আলম মোল্লা পলাশ থানার ওসি সাইদুর রহমানের সাথে যোগাযোগ করে আলোচনা সভার কথা অবহিত করেন। এর কিছুক্ষণ পর ওসি সাইদুর রহমান পাল্টা ফোন করে জানান, উপরের নির্দেশ নেই, আপনারা আলোচনা সভা করতে পারবেন না। বিষয়টি আলম মোল্লা বিষয়টি নিয়ে পুনরায় ওসি’র সাথে কথা বললে তিনি জানান, বিএনপিকে কোনক্রমেই আলোচনা সভা করতে দেয়া হবে না। বিএনপি যদি আলোচনা সভা অনুষ্ঠানের আয়োজন করে তাহলে সেখানে গÐগোল হবে। এই অবস্থায়ও বিএনপি নেতৃবৃন্দ বিকেল ৩ টায় আলোচনা সভার আয়োজন করে। খবর পেয়ে পলাশ থানার ওসি সাইদুর রহমান সাদা পোশাকে আওয়ামীলীগের নেতাকর্মীদেরকে নিয়ে বিএনপি অফিস ঘেরাও করে রাখে এবং পৌনে ৩ টার দিকে ওসি সাইদুর রহমানের উপস্থিতিতে সাদা পোশাকধারী লোকেরা বিএনপি কার্যালয়ে তালা মেরে আলোচনা সভা পÐ করে দেয়। শুধু তাই নয়, অফিসে তালা মারার পরও সেখানে রাত অবধি পুলিশ মোতায়েন করে রাখা হয়। 

এ ব্যাপারে পলাশ থানা ওসি সাইদুর রহমানের সাথে যোগাযোগ করা হলে তিনি সাংবাদিকদের নিকট ঘটনার সত্যতা অস্বীকার করেন। তিনি জানান, কেউ আমার কথা বললে আমার কিছুই করার নেই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন