Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সরকার উস্কে দিয়ে দেশে অস্থিরতা সৃষ্টি করতে চাচ্ছে -আমীর খসরু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ মার্চ, ২০১৮, ৬:৫৪ পিএম

উস্কে দিয়ে দেশে একটি অস্থিরতা সৃষ্টি করতে চাচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী। তিনি বলেন, অনেকে অনেক কিছু উস্কে দেয়ার চেষ্টা করছে। যে অস্থিরতার ঘোলা পানিতে বর্তমান সরকার মাছ ধরার চেষ্টা করছে। আমি বলতে চাই, সেই দিকে কেউ কান দেবেন না। গণতন্ত্রের পথ একমাত্র পথ, নিয়মতান্ত্রিক রাজনীতি একমাত্র পথ, শান্তির পথ একমাত্র। এই পথে আমরা আছি, বিএনপি আছে, বাংলাদেশের মানুষ আছে। এই পথেই থাকতে হবে, এটাই হচ্ছে বিজয়ের পথ।

বুধবার (২৮ মার্চ) দুপুরে জাতীয় প্রেস ক্লাবের কনফারেন্স কক্ষে বাংলাদেশ ইয়ুথ ফোরামের উদ্যোগে আয়োজিত এক সভায় তিনি এসব কথা বলেন। আমীর খসরু বলেন, গণতন্ত্রের মাতা বেগম খালেদা জিয়াকে জেলের ভেতরে রাখলে বাংলাদেশের মানুষকে নির্বাচনের বাইরে রাখা যাবে, ক্ষমতা দখল করা যাবে। বাংলাদেশের মানুষও প্রস্তুতি নিচ্ছে। আমি আপনাদের নিশ্চিতভাবে বলতে পারি দেশের প্রতিটি মানুষ প্রস্তুতি নিচ্ছে। এই দেশের মানুষ বারবার সময়মতো এগিয়ে গেছে, তাদের মালিকানা কেড়ে নিয়েছে, স্বৈরাচারকে বিতাড়িত করেছে, গণতন্ত্র ফিরিয়ে এনেছে। বাংলাদেশের মানুষ আজকে বদ্ধপরিকর। অপেক্ষায় আছে। সুতরাং আমাদেরকে সেই গণতন্ত্রের পথে চলতে প্রস্তুতি নিতে হবে।

তিনি অভিযোগ করে বলেন, আইনের শাসন, মৌলিক অধিকার ইত্যাদি হচ্ছে সংবিধানে মৌলিক কাঠামো। যারা সেটা ভেঙে দিয়েছে তারা যদি সংবিধানের কথা বলে এর চাইতে লজ্জার বিষয় কিছু নাই। জনগণের ভোটাধিকার কেড়ে নিয়ে, জনগণের মৌলিক অধিকার কেড়ে নিয়ে, আইনের শাসন কেড়ে নিয়ে, মানুষের বাকস্বাধীনতা কেড়ে নিয়ে তারা সংবিধানের মূল কাঠামো ভেঙে দিয়েছে।

সংগঠনের উপদেষ্টা এমএ বাশারের সভাপতিত্বে ও সভাপতি সাইদুর রহমানের পরিচালনায় সভায় আরো বক্তব্য রাখেন বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, জাতীয় পার্টির (কাজী জাফর) প্রেসিডিয়াম সদস্য আহসান হাবিব লিংকন, লেবার পার্টির একাংশের মহাসচিব হামদুল্লাহ আল মেহেদি, স্বাধীনতা ফোরামের সভাপতি আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আমীর খসরু


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ