Inqilab Logo

ঢাকা শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ১৯ অগ্রহায়ণ ১৪২৭, ১৮ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

ক্ষুদে ফুটবলারদের হাটে প্রধানমন্ত্রী

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে গতকাল বসেছিল ক্ষুদে ফুটবলারদের হাট। আর এ হাটে যেন জ্বলজ্বল করছিলেন ক্রীড়াবান্ধব প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এদিন বঙ্গবন্ধু প্রাথমিক বিদ্যালয় গোল্ডকাপ ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেসা মুজিব প্রাথিমক বিদ্যালয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনালে তিনি ছিলেন প্রধান অতিথি। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় আয়োজিত টুর্নামেন্টের বালক বিভাগে সেরা হয়েছে চট্টগ্রামের কক্সবাজার জেলার পেকুয়া উপজেলার পূর্ব উজানটিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়। এবং বালিকায় চ্যাম্পিয়ন হয়েছে খুলনা বিভাগের দল ঝিনাইদহের শৈলকুপার দোহারো সরকারী প্রাথমিক বিদ্যালয়।
প্রাথমিক থেকে চুড়ান্ত পর্ব পর্যন্ত ৬৪ হাজার ৬৮৮টি বিদ্যালয়ের মধ্য থেকে বালক বিভাগের ফাইনালে খেলে পূর্ব উজানটিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয় ও রাজশাহী বিভাগের দল পাবনার সাঁথিয়া উপজেলার ভুলবাড়িয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়। ম্যাচে পূর্ব উজানটিয়া ২-১ গোলে ভুলবাড়িয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়কে হারিয়ে শিরোপা ঘরে তুলে।
বালিকাদের ফাইনালে জমজমাট লড়াই হয়েছে। ম্যাচে ঝিনাইদহের শৈলকুপার দোহারো সরকারী প্রাথমিক বিদ্যালয় টাইব্রেকারে ৫-৪ গোলে ঢাকা বিভাগের দল ময়মনসিংহের নান্দাইলের পাঁচরুখি সরকারী প্রাথমিক বিদ্যালয়কে হারিয়ে শ্রেষ্ঠত্বের মুকুট পড়ে। বালিকাদের ফাইনালের বিরতির সময় বঙ্গবন্ধু স্টেডিয়ামে প্রবেশ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় তার সম্মানে ‘মোরা একটি ফুলকে বাঁচাবো বলে যুদ্ধ করি’- গানের তালে তালে মনোজ্ঞ ডিসপ্লেতে অংশ নেয় একদল শিক্ষার্থী। মেয়েদের ফাইনালের দ্বিতীয়ার্ধের পুরোটাই উপভোগ করেন প্রধানমন্ত্রী।
এ ফাইনালটি বেশ জমেছিল। বালকদের ফাইনালটি নির্ধারিত ৫০ মিনিটে শেষ হলেও বালিকারা লড়েছে প্রানপোন। নির্ধারিত সময়ের খেলা ১-১ গোলে অমিমাংসিতভাবে শেষ হওয়ার পর ম্যাচ গড়ায় অতিরিক্ত ১০ (৫+৫) মিনিটে। বিরতির আগে ১-০ গোলে এগিয়েছিল পাঁচরুখি সরকারী প্রাথমিক বিদ্যালয়। দ্বিতীয়ার্ধে সমতায় ফেরে দোহারো সরকারী প্রাথমিক বিদ্যালয় (১-১)। অতিরিক্ত সময়ে কোনো দলই গোল করে শিরোপা নিশ্চিত করতে পারেনি। তাই বালিকাদের ফাইনাল গড়ায় টাইব্রেকারে। ফলাফল নির্ধারণের সর্বশেষ ধাপে গিয়ে বিজয়ের আনন্দে নেচে উঠে ঝিনাইদহের মেয়েরা। টাইব্রেকারে তারা ফাইনাল জিতে চ্যাম্পিয়ন ট্রফি নিয়ে ঘরে ফেরে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

৪ ডিসেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন