Inqilab Logo

মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভারত আঞ্চলিক স্থিতিশীলতা বিনষ্ট করছে -যুক্তরাষ্ট্রকে পাকিস্তান

| প্রকাশের সময় : ৩০ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : যুক্তরাষ্ট্রের সঙ্গের এক দ্বিপাক্ষিক স্বার্থ সংশ্লিষ্ট বৈঠকে ভারতের বিরুদ্ধে আঞ্চলিক স্থিতিশীলতা নষ্টের অভিযোগ তুলেছে পাকিস্তান। এক্সপ্রেস ট্রিবিউনের খবরে বলা হয়েছে, পররাষ্ট্র সচিব পর্যায়ের এই বৈঠকে দুপক্ষই পারস্পারিক সহযোগিতামূলক সম্পর্ক এগিয়ে নিয়ে যাওয়ার প্রত্যয় জানিয়েছেন। বৈঠকে আফগান সরকার ও তালেবানের মধ্যে শান্তিচুক্তি বাস্তবায়নে ইসলামাবাদের ভূমিকা প্রত্যাশা করেছে যুক্তরাষ্ট্র।
মার্কিন পররাষ্ট্র দফতরের কর্মকর্তা এলিস জি ওয়েলস চলতি বছরে দ্বিতীয়বারের মতো দ্বিপাক্ষিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে আলোচনার স্বার্থে পাকিস্তান সফরে আসেন বুধবার। পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়ে সচিব তাহমিনা জানজুয়ার সঙ্গে তার বৈঠক হয়। এতে দ্বিপাক্ষিক সম্পর্ক ও আঞ্চলিক স্থিতিশীলতার বিষয় প্রাধান্য পেয়েছে। পাকিস্তানের পররাষ্ট্র সচিব ওয়েলস-এর কাছে অভিযোগ করেন, ভারত অব্যাহতভাবে অস্ত্রবিরতির শর্ত লঙ্ঘন করছে, যা এই অঞ্চলের স্থিতিশীলতা বিনষ্টের
কারণ হয়ে দাঁড়িয়েছে।
তবে পাকিস্তান অবশ্য আধুনিক সভ্য সমাজের রীতি মেনে আলোচনার মাধ্যমেই বিরোধপূর্ণ বিষয়গুলোর সমাধান খোঁজার পক্ষে
বলে দাবি করেছেন তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ