Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯, ৩০ আশ্বিন ১৪২৬, ১৫ সফর ১৪৪১ হিজরী
শিরোনাম

বিএসএমএমইউ’র বৈকালিক বহির্বিভাগ সেবা চালু

প্রকাশের সময় : ৩ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের নিউরোসার্জারি বিভাগের বৈকালিক বিশেষায়িত (বিশেষজ্ঞ চিকিৎসাসেবা) সেবা চালু হয়েছে। এখানে নিউরোসার্জারি সংশ্লিষ্ট রোগীরা টিকেট কেটে বিকেল ৩টা থেকে ৬টা পর্যন্ত বিশেষজ্ঞ চিকিৎসকদের পরামর্শ নিতে পারবেন। গতকাল বিশ্ববিদ্যালয়ের বহির্বিভাগ ভবন-২-এর ৩১২ ও ৩১৩ নম্বর কক্ষে ফিতা কেটে রোগীদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ এ বিশেষায়িত বিশেষজ্ঞ চিকিৎসাসেবার শুভ উদ্বোধন করেন ভিসি প্রফেসর ডা. কামরুল হাসান খান। এ সময় আরো উপস্থিত ছিলেন এ বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি (শিক্ষা) প্রফেসর ডা. মো. রুহুল আমিন মিয়া, কোষাধ্যক্ষ প্রফেসর ডা. মো. আলী আসগর মোড়ল, সার্জারি অনুষদের ডীন প্রফেসর ডা. কনক কান্তি বড়–য়া, রেজিস্ট্রার প্রফেসর ডা. এবিএম আব্দুল হান্নান, প্রক্টর প্রফেসর ডা. মো. হাবিবুর রহমান দুলাল প্রমুখ।
ডা. কামরুল হাসান খান নিউরোসার্জারি বিভাগে বৈকালিক বিশেষায়িত (বিশেষজ্ঞ চিকিৎসাসেবা) সেবা চালু করায় সার্জারি অনুষদের ডীন ও নিউরোসার্জারি বিভাগের চেয়ারম্যান প্রফেসর ডা. কনক কান্তি বড়–য়া, উক্ত বিভাগের সম্মানিত শিক্ষক, চিকিৎসকসহ সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান।
উল্লেখ্য, রোগীদের সুবিধার্থে ২০১১ সালে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে বৈকালিক বিশেষায়িত (বিশেষজ্ঞ) বহির্বিভাগ (আউটডোর) চিকিৎসাসেবাটি চালু হয়। এ পর্যন্ত উইং ব্যতীত পূর্ণাঙ্গভাবে ২০টি বিভাগে এ সেবাটি চালু করা হয়েছে। নিউরোসার্জারি ছাড়া আরো যেসকল বিভাগ ও উইং-এ এ সেবাটি চালু রয়েছে সেগুলো হলোÑ শিশু, চর্ম ও যৌনব্যাধি, নাক কান ও গলা, কার্ডিওলজী, ইন্টারন্যাল মেডিসিন, এন্ডোক্রানোলজী (ডায়াবেটিস এ্যান্ড হরমোন) মেডিসিন, রিউমাটোলজী (বাতজ্বর) মেডিসিন, বক্ষব্যাধি উইং, ফিজিক্যাল এ্যান্ড রিহ্যাবিলিটেশন মেডিসিন, অবস এ্যান্ড গাইনি, চক্ষু বিজ্ঞান, গ্যাস্ট্রো এন্টারোলজী, নেফ্রোলজী (কিডনী), ইউরোলজী, নিউরো মেডিসিন, মনোরোগ বিদ্যা, হেপাটোলজি (লিভার), সার্জারি, অর্থোপেডিক সার্জারী, হেমাটোলজি, পেইন ক্লিনিক উল্লেখযোগ্য।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ