Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

দখলের নির্বাচনের চেয়ে গণভবন থেকে চেয়ারম্যানদের তালিকা ঘোষণাই ভালো-ইসলামী নেতৃবৃন্দ

প্রকাশের সময় : ৩ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : দখল হত্যা ও সন্ত্রাসের নির্বাচনের প্রতিবাদে গতকাল ইসলামী আন্দোলন বাংলাদেশ আয়োজিত সংবাদ সম্মেলনে পীর সাহেব চরমোনাই এবং ইসলামী ঐক্যজোট ও জমিয়তে উলামায়ে ইসলামের নেতৃবৃন্দ পৃথক পৃথক বিবৃতিতে বলেছেন দখলের নির্বাচনের চেয়ে গণভবনের চেয়ারম্যানের তালিকা ঘোষণা করে দেয়াই ভাল। এতে দেশের সম্পদ বাঁচবে। মানুষের জীবন রক্ষা পাবে। নেতৃবৃন্দ বলেন জনগণের ভোটাধিকার নিশ্চিত করতে হবে। এজেন্য বর্তমান নির্বাচন কমিশনকে পদত্যাগ করতে হবে।
-পীর সাহেব চরমোনাই ও অন্যান্য নেতৃবৃন্দ
গণভবন চেয়ারম্যানদের তালিকা তৈরি করে নির্বাচন কমিশনে পাঠিয়ে দিয়ে ঘোষণা করা প্রহসনের নির্বাচনের থেকে অনেক ভাল হবে। জনগণের সম্পদ বাঁচবে। মানুষের জীবন রক্ষা পাবে। ভোটের নামে যা চলছে এটা পৃথিবীতে বিরল। এ তামাশার নির্বাচন বন্ধ করতে হবে। জনগণকে নিরাপদে ভোটাধিকার প্রয়োগের সুযোগ দিতে হবে। তৃতীয় দফায় সুষ্ঠু নির্বাচনের ব্যবস্থা না করা হয় তাহলে জনগণকে সাথে নিয়ে আন্দোলনের ডাক দেয়া হবে।
গতকাল (শনিবার) দুপুরে পুরানা পল্টনস্থ আইএবি মিলনায়তনে ইউনিয়ন পরিষদ নির্বাচনে ব্যাপক অনিয়ম, সরকারি দলের ভোট ডাকাতি ও সন্ত্রাসী কর্মকান্ড এবং নির্বাচন কমিশনরে ব্যর্থতার প্রতিবাদে আয়োজিত ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর এক সংবাদ সম্মেলনে পীর সাহেব চরমোনাই সৈয়দ মোহাম্মদ রেজাউল করিম একথা বলেন। সংবাদ সম্মেলনে মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল মাদানী তৃতীয় দফা ইউপি নির্বাচনের পূবেই সিইসি’র পদত্যাগ দাবি করেন
পীর সাহেব চরমোনাই আরো বলেন, বর্তমান ক্ষমতাসীনরা জনগণের ভোটাধিকার কেড়ে নেয়ার যে পাপ করেছে এর পরিণতি একদিন তাদের ভোগ করতে হবে। তা-বের নির্বাচনের জন্য বর্তমান নির্বাচন কমিশনও ক্ষমা পাবে না।
সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সংগঠনের মহাসচিব অধ্যক্ষ মাওলানা ইউনুছ আহমাদ, রাজনৈতিক উপদেষ্টা মুহাম্মদ আশরাফ আলী আকন, সহকারি মহাসচিব মাওলানা ইমতিয়াজ আলম, প্রকৌশলী আশরাফুল আলম,আহমদ আবদুল কাইয়ম, কেএম আতিকুর রহমান, মাওলানা লোকমান হোসাইন জাফরী, মাও: আতাউর রহমান আরেফী, রিয়াদ শাখার সভাপতি শায়খ মিজানুর রহমান ছাত্রনেতা নূরুল ইসলাম আল আমিন, শ্রমিকনেতা খলিলুর রহমান, মাওলানা দেলাওয়ার হোসাইন সাকী, অ্যাডভোকেট লুৎফুর রহমান শেখ। সংবাদ সম্মেলন সঞ্চালনা করেন নগর সভাপতি অধ্যাপক এটিএম হেমায়েত উদ্দিন।

জমিয়তে উলামায়ে ইসলাম ঢাকা মহানগর
ইউপি নির্বাচনকে দানবীয় তা-ব আখ্যায়িত করে জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ ঢাকা মহানগরীর নেতৃবৃন্দ বলেছেন, এটা আবারও প্রমাণিত হলো ক্ষমতাসীন মহলের হাতে দেশ ও মানুষ নিরাপদ নয়। নেতারা ইউপি নির্বাচনের সহিংসতার বিচার বিভাগীয় তদন্ত দাবি করে বলেন, যারা মানুষের জীবন নিয়ে খেলা করে তাদের ক্ষমতায় থাকার কোন সুযোগ নেই। সদ্য সমাপ্ত দুই ধাপের যে ইউনিয়ন নির্বাচন জাতি দেখলো তা তামাশা ছাড়া আর কিছু নয়।
পল্টনস্থ দলীয় কার্যালয়ে জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ ঢাকা মহানগরীর দায়িত্বশীলদের সভায় মহানগর জমিয়তে উলামার নেতারা এসব কথা বলেন। নগর সভাপতি মাওলানা মঞ্জুরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আরো বক্তৃতা করেন, ঢাকা মহানগর সেক্রেটারি মাওলানা মতিউর রহমান গাজীপুরী, মাওলানা বশিরুল হাসান, মুফতি মাহবুবল আলম, মাওলানা হেদায়েতুল ইসলাম, মাওলানা তাজুল ইসলাম, মাওলানা ওমর আলী, মাওলানা আব্দুল কাইয়ুম, মাওলানা তোফায়েল গাজালি, মাওলানা বোরহান উদ্দীন প্রমুখ।
ইসলামী ঐক্যজোট
২০ দলভুক্ত ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান নেজামে ইসলাম পার্টীর সভাপতি মাওলানা আবদুল রকীব অ্যাডভোকেট সর্বশেষ ইউপি নির্বাচনেও শোচনীয়ভাবে ব্যর্থ নির্বাচন কমিশনকে অবিলম্বে পদত্যাগের দাবি জানিয়েছেন। ইউনিয়ন পরিষদ নির্বাচনেও হত্যা, খুন, দূর্নীতি ও চরম গোলযোগের সৃষ্টি হয়েছে। দেশ ও জাতিকে এই মহাবিপর্যয় থেকে উদ্ধার করতে হলে অবাধ, নিরপেক্ষ, সর্বদলীয় ও গ্রহণযোগ্য নির্বাচনের লক্ষ্যে সম্পূর্ণ ব্যর্থ এই প্রধান নির্বাচন কমিশনারকে অবিলম্বে অপসারণ করে একটি স্বাধীন, নিরপেক্ষ ও শক্তিশালী নির্বাচন কমিশন গঠন করতে তিনি সরকারের কাছে জোর দাবি জানিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দখলের নির্বাচনের চেয়ে গণভবন থেকে চেয়ারম্যানদের তালিকা ঘোষণাই ভালো-ইসলামী নেতৃবৃন্দ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ