Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

মৌসুমী ঝড়ে চাঁদপুরে প্রধানমন্ত্রীর জনসভাস্থল ও কমডেকায় ক্ষয়-ক্ষতি

চাঁদপুর সংবাদদাতা | প্রকাশের সময় : ৩১ মার্চ, ২০১৮, ১০:৫৪ এএম | আপডেট : ১২:০৭ পিএম, ৩১ মার্চ, ২০১৮

শুক্রবার পড়ন্ত বিকেলে চাঁদপুরের উপর দিয়ে মৌসুমের প্রথম ঝড় বয়ে যায়। বিকেল পৌনে ৬ টা থেকে ৬ টা পর্যন্ত গোটা জেলার উপর দিয়ে তীব্র ঝড় বয়ে যায়। পরে ঘণ্টা খানিক গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হয়। বৃষ্টিতে জনমনে স্বস্তি ফিরে এলেও ঝড়ে নদী তীরের কাঁচা ঘর-বাড়ি ও গাছপালার প্রচুর ক্ষতি সাধিত হয়েছে।

বিশেষ করে চাঁদপুরের হাইমচর উপজেলার চরভাঙ্গায় বাংলাদেশ স্কাউটের জাতীয় কমডেকার জন্য নির্মিত শত শত তাঁবু এবং চাঁদপুর স্টেডিয়ামে প্রধানমন্ত্রীর জনসভার জন্য নির্মিতব্য প্যান্ডেলসহ মাঠের সাজ-সজ্জার প্রচুর ক্ষতি হয়েছে।

হাইমচরে বহু তাঁবু উড়ে গেছে, স্টেডিয়ামে নির্মিতব্য প্যান্ডেলের সামিয়ানা ছিঁড়ে গেছে। প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে শহরের বিভিন্ন স্থানে নির্মিত তোরণ, নেতা-কর্মীদের ব্যানার-ফেস্টুন উপড়ে পড়ে গেছে। কাল পয়লা এপ্রিল রোববার সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার চাঁদপুর সফর করবেন। এদিন সকালে তিনি হাইমচরে প্রথমে স্কাউটের কমডেকার উদ্বোধন করবেন। কমডেকায় অংশ নেয়ার জন্য সারা দেশ এবং বিদেশ থেকে স্কাউটের প্রায় ৮ হাজার ৪শ’ সদস্য ও কর্মকর্তা ইতোমধ্যে হাইমচর এসে তাঁবুতে উঠতে শুরু করেছেন।

তাদের থাকার জন্য ১ হাজার ২শ’ তাঁবুও সাঁটানো হয়েছে। এরপর দুপুরে চাঁদপুর স্টেডিয়ামে ৪৮টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন শেষে একই স্থানে জেলা আ’লীগ আয়োজিত জনসভায় ভাষণ দেবেন প্রধানমন্ত্রী। আকস্মিক ঝড় ও বৃষ্টিতে অনুষ্ঠান-স্থলসমূহের ক্ষতিতে নেতা-কর্মীরা বিমর্ষ হয়ে পড়েছেন। ঝড়ের সময় চাঁদপুরের ষাটনলের কাছে নারায়ণগঞ্জ থেকে চাঁদপুরগামী এম ভি মমতাজ নামের একটি লঞ্চ ডুবে যাবার উপক্রম হয়েছিল। ঝড়ের তোড়ে সৃষ্ট ঢেউয়ের আঘাতে লঞ্চটির তলা ফেটে প্রায় দেড়শ যাত্রীসহ এটি ডুবে যাবার উপক্রম হয়। তাৎক্ষণিকভাবে লঞ্চটি তীরে ভিড়িয়ে রাখা হয় এবং পরে ঢাকা থেকে চাঁদপুরগামী এম ভি ঈগল লঞ্চে ওই লঞ্চের যাত্রীদের উঠিয়ে দেয়া হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চাঁদপুর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ