Inqilab Logo

বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

শিল্প মালিকদের পণ্য উৎপাদন বৃদ্ধি করার তাগিদ দিলেন অর্থমন্ত্রী মুহিত

সোনারগাঁও(নারায়ণগঞ্জ)সংবাদদাতা | প্রকাশের সময় : ১ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

শিল্প মালিকদের পন্য উৎপাদন বৃদ্ধি করার তাগিদ দিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত। তিনি বলেছেন, বর্তমান সরকার ব্যবসায়ীদের জন্য ওয়ান স্টপ সার্ভিস চালু করেছেন। ব্যবসায়ীদের সকল ধরনের সমস্যায় সরকার পাশে আছে। শিল্পকারখানায় উৎপাদন বাড়াতে হবে। সরকার তাদের সুযোগ সুবিধার ব্যবস্থা করবে। ব্যবসায়ীদের জন্য সবকিছু সহজ করে দেয়ার ব্যবস্থা করছে বর্তমান সরকার।
গতকাল শনিবার দুপুরে নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলায় অবস্থিত মেঘনা গ্রুপের ৮টি শিল্পকারখানা উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।
তিনি আরও বলেন, সোনারগাঁও শিল্প ও বানিজ্য কেন্দ্র হিসাবে পরিনত হচ্ছে। তাই এ অঞ্চলের ব্যবসায়ীদের আরো গতিশীল করতে যা করনীয় বর্তমান সরকার তাই করবে। বর্তমান সরকার শিল্প বান্ধব সরকার। এ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। শিল্পকারখানার মালিকরা যাতে লাভবান হতে পারেন সেদিকে তিনি সব সময় খোঁজখবর রাখেন। এসময় মেঘনা গ্রæপের ব্যবস্থাপনা পরিচালক মোস্তফা কামালের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বানিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, রেলমন্ত্রী মুজিবুল হক ও এফবিসিসিআই এর সভাপতি মো. শফিউল ইসলাম মহিউদ্দিন, এসডিজি বাস্তবায়নের মূখ্য সচিব মো. আবুল কালাম আজাদ, বাংলাদেশ ইকোনমিক জোন কতৃপক্ষের নির্বাহী চেয়ারম্যান পবন চৌধুরী প্রমূখ।
মেঘনা ইকোনমিক জোন ও মেঘনা ইন্ডাষ্ট্রিয়াল ইকোনমিক জোনে উদ্বোধনকৃত ৫টি নতুন শিল্প প্রতিষ্ঠানের মধ্যে রয়েছে মেঘনা পাল্প এন্ড পেপার মিলস লি:, মেঘনা এডিবল অয়েল রিফাইনারি লি:, এপিপি পাওয়ার প্লান্ট লি:, সোনারগাঁও ফ্লাওয়ার এন্ড ডাল মিলস লি:, তাসনিম ক্যামিকেল কমপ্লেক্স ইউনিটি-২ লি: , মেঘনা বেভারেজ লি:,ইউনিক সিমেন্ট ফাইবার ইন্ডষ্ট্রিজ লি: ও সোনারগাঁও স্টীল ফেব্রিকেট।



 

Show all comments
  • Puti ১৬ জুন, ২০১৮, ২:৫৪ এএম says : 0
    Kuta kuta kuta dia am paren .sikkar to ar man ny.sorbotro gush banijjo .এখানে আপনি আপনার মন্তব্য করতে পারেন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অর্থমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ