Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রধানমন্ত্রীর আন্তরিকতায় চট্টগ্রামে পানি সংকটের অবসান হচ্ছে মেয়র নাছির

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, সুপেয় ও নিরাপদ পানি নিশ্চিত করতে সরকার চট্টগ্রামে হাজার হাজার কোটি টাকার প্রকল্প বাস্তবায়ন করছে। প্রধানমন্ত্রীর আন্তরিকতায় চট্টগ্রাম নগরীতে পানি সংকটের অবসান হচ্ছে। গতকাল (শনিবার) নগরীর উত্তর কাট্টলী কর্নেল জোনস সড়কে চট্টগ্রাম ওয়াসার নতুন পাইপ লাইন স্থাপন প্রকল্প উদ্বোধনকালে মেয়র একথা বলেন।
এ উপলক্ষে এক সুধি সমাবেশে সভাপতিত্ব করেন চট্টগ্রাম ওয়াসার উপ-ব্যবস্থাপনা পরিচালক (প্রশাসন) গোলাম হোসেন। প্রধান অতিথির বক্তব্যে মেয়র বলেন, মহানগরীর ৪১টি ওয়ার্ডে পানি সরবরাহের জন্য নতুন পাইপ লাইন স্থাপন করা হচ্ছে। ওয়াসার আরও একটি প্রকল্প বাস্তবায়ন হলে পানি সংকট আর থাকবে না। মেয়র সেবাধর্মী সকল কাজে সহযোগিতা প্রত্যাশা করে বলেন, নাগরিকদের নিয়মিত পৌরকর পরিশোধ এবং সেবার কাজে সহযোগিতা ছাড়া নাগরিক চাহিদা নিশ্চিত করা সম্ভব নয়। সেই লক্ষে তিনি নিয়মিত পৌরকর পরিশোধ করে উন্নয়ন গতিশীল রাখার আহ্বান জানান।
প্রধান বক্তা ছিলেন চট্টগ্রাম ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী এ কে এম ফজলুল্লাহ। বক্তব্য রাখেন কাউন্সিলর মিসেস আবিদা আজাদ, নিছার উদ্দীন আহমেদ মঞ্জু ও জহুরুল আলম জসিম, ওয়াসার সচিব শামীম সোহেল, প্রজেক্ট ডাইরেক্টর আবছার উদ্দিন, শ্রমিক নেতা সফর আলী, ইকবাল চৌধুরী, গিয়াস উদ্দিন জুয়েল, হাবিবুর রহমান প্রমুখ। ওয়াসার এমডি প্রকৌশলী এ কে এম ফজলুল্লাহ বলেন, চট্টগ্রাম ওয়াসা নগরবাসীর পানির চাহিদা পূরণের লক্ষে জাইকা ও বিশ্বব্যাংকের সহযোগিতায় মেগাপ্রকল্প বাস্তবায়ন করে যাচ্ছে। ইতোমধ্যে প্রায় ৭০ শতাংশ পানির চাহিদা পূরণ করা সম্ভব হয়েছে। আগামী আগস্টের মধ্যে শতভাগ চাহিদা পূরণ করা সম্ভব হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধানমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ