Inqilab Logo

ঢাকা শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ১১ আশ্বিন ১৪২৭, ০৮ সফর ১৪৪২ হিজরী

শেরপুরে শিক্ষার্থী অপহরণ ও হত্যার দায়ে ১ জনের ফাঁসি ও ২ জনের যাবজ্জীবন কারাদণ্ড

শেরপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১ এপ্রিল, ২০১৮, ৩:৩৫ পিএম

শেরপুরের গারোপাহাড়ের মধুটিলা ইকো পার্কে ছিনতাইয়ের উদ্দেশ্যে দর্শনার্থী ছাত্র আব্দুর রেজ্জাককে অপহরণ করে হত্যার দায়ে একজনের ফাঁসি ও দুই জনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে শেরপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো. মোসলেহ উদ্দিন।
ঘটনার সংক্ষিপ্ত বিবরণে জানা যায়, ২০১৫ সালের ১৯ ফেব্রুয়ারি শেরপুর সদর উপজেলার যোগিনীমুরা নামাপাড়া গ্রামের কলেজ ছাত্র আব্দুর রেজ্জাকসহ ৪ বন্ধু মিলে গারো পাহাড়ের মধুটিলা ইকো পার্কে বেড়াতে যায়। এসময় তাদেরকে গহীন পাহাড়ের দিকে নিয়ে যায় ছিনতাইকারীর একটি দল। সেখানেই তাদের মোবাইল ফোনসহ টাকা পয়সা ছিনতাই করে নিয়ে যায়। এসময় ছিনতাইকারীদের হাতে খুন হয় কলেজ ছাত্র আব্দুর রেজ্জাক। আহত হয় অপর তিন বন্ধু। অনেক কষ্টে আহতরা সেখান চলে আসতে পারলেও রেজ্জাকের লাশ পাহাড়ে লুকিয়ে রাখে ছিনতাই কারীরা। পরে পুলিশ ও এলাকাবাসী একদিন তল্লাশি চালিয়ে ২০ ফেব্রুয়ারি রেজ্জাকের লাশ উদ্ধার করে। এ ব্যাপারে নালিতাবাড়ী থানায় মামলা হলে ওই তিন জনের নামে আদালতে অভিযোগ দায়ের করে। ১৭ জন সাক্ষীর স্বাক্ষ্য প্রমাণ শেষে আজ ১ এপ্রিল দুপুরে আদালত চাঞ্চল্যকর এ হত্যাকাণ্ডের রায়ে নালিতাবাড়ী উপজেলার বুরুঙ্গাপোড়াবাড়ীর ছিনতাইকারী নাজমুলকে ফাঁসি এবং মমিন মিয়া ও সাজু আহাম্মেদ খোকনকে যাবজ্জীবন কারাদণ্ড প্রদান করে।
এ ব্যাপারে রাষ্ট্র পক্ষের কৌশলী পিপি এডভোকেট ইমাম হোসেন ঠান্ডু সন্তোষ প্রকাশ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন