Inqilab Logo

ঢাকা, শনিবার, ২৩ ফেব্রুয়ারি ২০১৯, ১১ ফাল্গুন ১৪২৫, ১৭ জামাদিউস সানি ১৪৪০ হিজরী।

ঝুঁকিপূর্ণ ব্রিজ দিয়ে চলছে পণ্য বোঝাই কার্গো সার্ভিস

নেছারাবাদ (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

নেছারাবাদে পিরোজপুর-স্বরূপকাঠি সড়কে গাড়ী বসিয়ে বিভিন্ন প্রকারের কাঁচামাল বোজাই করে গাড়ী থেকে চাঁদা বাণিজ্য করছে স্থানীয় কিছু দাপুটে লোকেরা। উপজেলার স্বরূপকাঠি পৌরসভাধীন গনমান এলাকায় একটি চরম ঝুঁকিপূর্ন ব্রীজ, সওজের নির্মিত একটি রাস্তা ও পৌরসভা নির্মিত একটি সড়কে গাড়ী দ্বারা বৃহৎ অংশ দখল করে চরম জনভোগান্তির সৃষ্টি দ্বারা চাঁদাতোলা স্বার্থন্বেষী মহলটি। প্রতিদিন ১৫ থেকে ২০টি কার্গো সার্ভিসের পরিবহন সহ কয়েকটি ছোট খাট পিকআপ গাড়ী ওই সড়ক থেকে মালামাল লোড করে ঝুঁকিপূর্ন ব্রীজটি থেকে চলাচল করায় দুর্ঘটনার শঙ্কায় পড়েছে হাজার হাজার মানুষ। এভাবে প্রতিদিন গাড়ী বোঝাই মালামাল ওই ঝুঁকিপূর্ন ব্রীজের উপর দিয়ে চলাচল অব্যাহত থাকলে যেকোন সময় বন্ধ হয়ে যেতে পারে জেলার সাথে সড়ক পথের যোগাযোগ ব্যবস্থা।
উপজেলার এক শ্রমিনেতা, স্থানীয় বাসিন্দা মাহবুব সহ কয়েকজন ব্যাক্তিরা বলেন, স্বরূপকাঠি পৌরসভাধীন টোল আদায়ের জায়গা মাগুরা ব্রীজ সংলগ্ন। শুনেছি গনমানের ওই এলাকায় সড়ক দখল সহ ্ওই ঝুঁকিপূর্ন ব্রীজটি ব্যবহার করে গাড়ী থেকে ৩০০-৪০০ টাকা আদায় করা হচ্ছে। জনভোগান্তির সৃষ্টি করে এভাবে গাড়ী বসিয়ে মাল লোড করে চাঁদা আদায় তাদের মতে একপ্রকার বিরাট চাঁদাবাজি।
উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মো. জাহিদ হোসেন বলেন, গাড়ী বসিয়ে ওই সড়ক সহ ঝুঁকিপূর্ন ব্রীজটি ব্যহার করে স্থানীয় কিছু লোক নিয়মিত কিছু টাকা তুলছেন। শুনেছি তারা ওই এলাকার একটি মসজিদকে গুটি হিসাবে ব্যবহার করে মসজিদের নামে ওই টাকা তুলে যাচ্ছেন। এব্যপারে তিনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করছেন। স্বরূপকাঠি পৌর মেয়র মো. গোলাম কবির বলেন, বিষয়টি আমার নজরে নেই। খোঁজ নিয়ে জানবো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঝুঁকিপূর্ণ

১৪ সেপ্টেম্বর, ২০১৮
৯ সেপ্টেম্বর, ২০১৮

আরও
আরও পড়ুন