Inqilab Logo

মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৩ কার্তিক ১৪২৮, ১১ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

এমসিকিউ বাদ দিয়ে বিকল্প পদ্ধতি খোঁজার সুপারিশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ এপ্রিল, ২০১৮, ৮:৫৫ পিএম

পাবলিক পরীক্ষার প্রশ্নমালা থেকে এমসিকিউ পদ্ধতি বাদ দিয়ে বিকল্প উপায় বের করার সুপারিশ করেছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়-সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি। কমিটির সভাপতি মো. মোতাহার হোসেনের সভাপতিত্বে সংসদ ভবনে অনুষ্ঠিত এক সভায় এ সুপারিস করা হয়।

কমিটির সদস্য এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মোস্তাফিজুর রহমান, মোঃ নজরুল ইসলাম বাবু, মো. আবুল কালাম, আলী আজম, মোহাম্মদ ইলিয়াছ এবং উম্মে রাজিয়া কাজল সভায় অংশগ্রহণ করেন।

সভায় প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষার প্রশ্নপত্র প্রণয়ন এবং প্রশ্নফাঁস নিয়ে আলোচনা অনুষ্ঠিত হয়। কমিটি সামগ্রিক শিক্ষার মান এবং শিক্ষার্থীদের মানসম্মত শিক্ষা নিশ্চিত করতে প্রশ্ন পত্রের কাঠামোগত পরিবর্তনের বিষয়ে সংশ্লিষ্ট সকলকে সোচ্চার হওয়ার তাগিদ দেয়।

এছাড়াও বৈঠকে প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণ, শিক্ষকদের তথ্য প্রযুক্তিভিত্তিক প্রশিক্ষণ ও কমিটির শিক্ষা সফর নিয়ে আলোচনা অনুষ্ঠিত হয়। এ সময় কমিটি ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের লক্ষ্যে শিক্ষকদের আরো অধিকতর তথ্যপ্রযুক্তি নির্ভর প্রশিক্ষণ প্রদানের জন্য সুপারিশ করে।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব, মন্ত্রণালয়ের অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তা এবং সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তা সভায় উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ