Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৭ ডিসেম্বর ২০১৮, ০৩ পৌষ ১৪২৫, ৯ রবিউস সানী ১৪৪০ হিজরী

বড় লিডের পথে ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

বোলারদের পর ব্যাটসম্যানদের নৈপুণ্যে স্বাগতিক নিউজিল্যান্ডের বিপক্ষে ক্রাইস্টচার্চ টেস্টের নিয়ন্ত্রণ নিয়েছে ইংল্যান্ড। তৃতীয় দিন শেষে দ্বিতীয় ইনিংসে সফরকারীরা এগিয়ে ২৩১ রানে, হাতে রয়েছে ৭ উইকেট। প্রথম ইনিংসে ইংল্যান্ডের ৩০৭ রানের জবাবে ২৭৮ রানে অলআউট হয় নিউজিল্যান্ড। ফলে ২৯ রানের লিড নিয়ে দ্বিতীয় ইনিংস শুরু করে তৃতীয় দিন শেষে ৩ উইকেটে ২০২ রান করেছে ইংল্যান্ড।
৬ উইকেটে ১৯২ রান নিয়ে তৃতীয় দিনের খেলা শুরু করে নিউজিল্যান্ড। হাতে থাকা বাকী ৪ উইকেট থেকে আরও ৮৬ রান যোগ করে কিউইরা। ৭৭ রান নিয়ে দিন শুরু করা উইকেটরক্ষক বিজে ওয়াটলিং আউট হন ৮৫ রান রানে। ৪৮ বলে ৫০ রানের ইনিংস খেলেন ১৩ রানে অপরাজিত থাকা টিম সাউদি। শেষ উইকেটে মূল্যবান ৩৯ রান যোগ করেন নিল ওয়াগনার ও ট্রেন্ট বোল্ট। মধ্যাহ্ন-বিরতির খানিক আগে শেস হয় স্বাগতিকদের ইনিংস। ৫৪ রানে ৬ উইকেট নেন স্টুয়ার্ট ব্রড।৭৬ রানে বাকি ৪ উইকেট নেন জেমস অ্যান্ডারসন। ঠিক যেন প্রথম ইনিংসে বোল্ট (৬/৬৪)-সাউদির (৪/৮৭) জায়গাটা নিলেন ব্রড-অ্যান্ডারসন।
দ্বিতীয় ইনিংসেও ব্যাট হাতে ব্যর্থ সাবেক অধিনায়ক অ্যালিষ্টার কুক। ১৪ রান করে বোল্টের বলে উইকেটের পিছনে ক্যাচ দেন কুক। দ্বিতীয় উইকেটে ১২৩ রানের জুটি গড়েন মার্ক স্টোনম্যান ও জেমস ভিন্স। দলীয় ১৪৭ রানে স্টোনম্যানকে ফিরিয়ে জুটি বিচ্ছিন্ন করেন সাউদি। ২২ রানের ব্যবধানে ভিন্সকে ফেরান বোল্ট। দিনের বাকি ১৪ ওভার নির্বিঘেœ কাটিয়ে দেন জো রুট ও ডেভিড মালান।
তার মানে চলতি টেস্টে এখন পর্যন্ত পতন হওয়া ২৩ উইকেটের সবকটিই নিলেন পেসাররা। প্রায় দুই দশক পর ইংলিশদের বিপক্ষে টেস্ট সিরিজ জিততে আজ চতুর্থ দিনের শুরুতে ভালোকিছুই করতে হবে বোল্ট-সাউদিদের। দুই ম্যাচের সিরিজে ১-০তে এগিয়ে নিউজিল্যান্ড।
ইংল্যান্ড : ৩০৭ ও ৬৬ ওভারে ২০২/৩ (কুক ১৪, স্টোনম্যান ৬০, ভিন্স ৭৬, রুট ৩০*, মালান ১৯*; বোল্ট ২/৩৮, সাউদি ১/৪২)।
নিউজিল্যান্ড ১ম ইনিংস : (দ্বিতীয় দিন শেষে ১৯২/৬) ৯৩.৩ ওভারে ২৭৮ (ওয়াটলিং ৮৫, ডি গ্র্যান্ডহোম ৭২, সাউদি ৫০, ওয়েগনার ২৪*, বোল্ট ১৬; অ্যান্ডারসন ৪/৭৬, ব্রড ৬/৫৪)।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর