Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ১৬ অগ্রহায়ণ ১৪২৭, ১৫ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

কাশ্মীরে সেনা-বিদ্রোহী সংঘর্ষে নিহত ২০, আহত ২ শতাধিক

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২ এপ্রিল, ২০১৮, ১০:৫৫ এএম

ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরে সেনা ও বিদ্রোহীদের সংঘর্ষে অন্তত ২০ জন নিহত এবং ৭০ জন আহত হয়েছে বলে জানিয়েছে ব্রিটিশ সংবাদ মাধ্যম বিবিসি। নিহতদের মধ্যে তিনজন সেনা সদস্য, চার বেসামরিক লোক ও ১৩ জন বিদ্রোহী রয়েছে। তবে রাইজিং কাশ্মীর নামের একটি গণমাধ্যম দুই শতাধিক লোক আহতের কথা বলেছে।
ভারতের প্রভাবশালী গণমাধ্যম টাইমস অব ইন্ডিয়া তিন জওয়ান ও ১২ বিদ্রোহী নিহতের কথা বলেছে। মার্কিন গণমাধ্যম সিএনএন ১২ জন বিদ্রোহী ও তিন সেনা সদস্য নিহতের কথা বলেছে।
বার্তা সংস্থার এএফপির বরাত দিয়ে বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, রোববার সেনাবাহিনীর অভিযানের সময় স্থানীয় বিক্ষোভ শুরু করলে তার ওপর গুলি চালায় পুলিশ। এ সময় বিক্ষোভকারীরাও ইট-পাটকেল ছুড়ে মারে। এতে ওই হতাহতের ঘটনা ঘটে।



 

Show all comments
  • গনতন্ত্র ২ এপ্রিল, ২০১৮, ১:০৫ পিএম says : 0
    জনগন বলছেন, “ গদির লালসা “ দল ভাংগা পশুকে যেমনি বাঘে শিকার করে, তেমনি করে মরছি আমরা সারা পৃথিবী জুড়ে ৷ মুরগী ছাড়া মুরগী বাচ্চা চিলের ছোবলে মরে, অভিবাবকহীন জাতী হয়ে মরছি বাহিরে ও ঘরে ৷ পশুর ছেড়ে আমাদেরকে করছে সবাই শিকার, মুসলিম বিশ্ব দেখে নীরব কোথায় পাব বিচার ? ধিক্কার তোমাদরকে জানাই ধিক্কার যত আছো .......... লিডার, তোমাদের অতৃপ্ত গদির লালসা আমরা মৃত্যুর শিকার ৷
    Total Reply(1) Reply
    • AI ২ এপ্রিল, ২০১৮, ১০:১৫ পিএম says : 4
      No destination. No solution without unity.

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কাশ্মীর

১ নভেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন