Inqilab Logo

ঢাকা, বুধবার, ২০ ফেব্রুয়ারি ২০১৯, ০৮ ফাল্গুন ১৪২৫, ১৪ জামাদিউস সানি ১৪৪০ হিজরী।

চুমুতে আপত্তি রোবট সোফিয়ার!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২ এপ্রিল, ২০১৮, ১:০৯ পিএম

যন্ত্রমানবী রোবট সোফিয়ার সঙ্গে সম্প্রতি ডেটে গিয়েছিলেন হলিউড তারকা উইল স্মিথ। সেখানে কথোপকথনের একপর্যায়ে চুমু দিতে গেলে আপত্তি করেন সোফিয়া। তবে চোখ মেরে সান্ত্বনা দিয়েছেন হলিউডের এ হিরোকে।

সোফিয়ার সঙ্গে ওই ডেটের একটি ভিডিও উইল স্মিথ তার ইউটিউব চ্যানেলে প্রকাশ করেছেন। এর পরই এটি ভাইরাল হয়ে যায়।

সুন্দরী সোফিয়া এখন রীতিমতো সেলিব্রেটি। সৌদি আরব তাকে সে দেশের নাগরিকত্ব দিয়েছে। বাংলাদেশেও এসে ঘুরে গেছে সে।

বাদামি চোখের সুন্দরী এ যন্ত্রমানবীর মুখোমুখি হয়েছিলেন উইল স্মিথ। সেই সাক্ষাতের ভিডিও তিনি নিজেই শেয়ার করেছেন ইউটিউবে।

ভিডিওতে দেখা গেছে, সোফিয়ার সঙ্গে স্মিথের আড্ডা দারুণ জমে উঠেছিল। স্মিথের ছোট ছোট বাক্যে বলা সংলাপ দিব্যি বুঝতে পারছিল সোফিয়া। তার শরীরী ভাষা দেখেও বোঝা যাচ্ছিল, সে স্মিথের কথা বেশ মন দিয়েই শুনছিল।

কথোপকথনের একপর্যায়ে সোফিয়াকে চুম্বনে উদ্যত হন স্মিথ। সোফিয়া অত্যন্ত সপ্রতিভভাবে তাকে চমকে দিয়ে উত্তর দেয়, ‘আমার মনে হয় আমরা বন্ধু হতে পারি। নিজেদের মধ্যে সময় কাটিয়ে পরস্পরকে আরও একটু চেনা উচিত।’ ঠিক আর পাঁচটা সদ্য পরিচিত তরুণী যেভাবে তার নতুন বয়ফ্রেন্ডকে সামলান, অবিকল সেই ভঙ্গি।

সংলাপের শেষে লাজুক হেসে চোখও মারে সোফিয়া। কেবল সোফিয়াই নন, প্রত্যাখ্যাত হওয়ার পর স্মিথের মজাদার মুখভঙ্গি সবারই পছন্দ হয়েছে।

স্মিথ অবশ্য জানিয়েছেন, তিনি হাল ছাড়বেন না। যাওয়ার আগে তিনি বিশ্বের প্রথম নাগরিক রোবটকে বলে যান, ‘আমাদের আবার দেখা হবে সোফিয়া।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রোবট সোফিয়া
আরও পড়ুন