Inqilab Logo

ঢাকা শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ১৪ কার্তিক ১৪২৭, ১২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

আলাল-বাবুদের গ্রেফতার কেন বেআইনি নয় -হাইকোর্ট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ এপ্রিল, ২০১৮, ৪:৫৫ পিএম

সুপ্রিম কোর্টের আপিল বিভাগের নির্দেশনা অমান্য করে বিএনপির যুগ্ম-মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল ও স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবুসহ বিএনপির চার নেতাকে গ্রেফতার কেন বেআইনি ঘোষণা করা হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।

সোমবার এক রিট আবেদনের প্রাথমিক শুনানি নিয়ে বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি আশরাফুল কামালের যুগ্ম-বেঞ্চ এই রুল দেন।

রুলে এ ঘটনায় জড়িত পুলিশ কর্মকর্তাদের বিরুদ্ধে শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে কেন ব্যবস্থা গ্রহণ করা হবে না তা-ও জানতে চেয়েছেন আদালত।

স্বরাষ্ট্র সচিব, পুলিশ মহাপরিদর্শক, ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনারসহ মোট ১৪ জন বিবাদীকে চার সপ্তাহের মধ্যে রুলের জবাব দিতে বলা হয়েছে।

গ্রেফতার অপর দুই নেতা হলেন- ঢাকা মহানগর উত্তর ছাত্রদলের সভাপতি মিজানুর রহমান রাজ এবং তেজগাঁও থানা ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি ও ঢাকা মহানগর উত্তরের সহ-সভাপতি জাকির হোসেন মিলন (পুলিশের হেফাজতে থাকা অবস্থা মারা যান)।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী ব্যারিস্টার মওদুদ আহমদ। আর রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোতাহার হোসেন সাজু।

এর আগে হাইকোর্টের সংশ্লিষ্ট শাখার রিটটি দায়ের করেন বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আলাল-বাবু
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ