Inqilab Logo

ঢাকা রোববার, ২৯ নভেম্বর ২০২০, ১৪ অগ্রহায়ণ ১৪২৭, ১৩ রবিউস সানি ১৪৪২ হিজরী

তবু সতর্ক বায়ার্ন

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

ইউরোপিয়ান ফুটবলের সব আলো কেড়ে নিযেছে জুভেন্টাস ও রিয়াল মাদ্রিদের মধ্যকার হাইভোল্টেজ ম্যাচ। তাদের আলোয় অনেকটা আড়ালে সেভিয়া-বায়ার্ন ম্যাচ। তবে সেভিয়ার সাম্প্রতিক পারফর্ম্যান্স বলছে, ১৯৫৮ সালের পর প্রথমবারের মত আসরের শেষ আটে উঠে চমক দেখাতে পারে সেভিয়া।
কোয়ার্টার ফাইনালে সেভিয়াকে পেয়ে অনেক বায়ার্ন সমর্থকই স্বস্তির নিঃশ্বাস ছেড়েছিলেন। কিন্তু জার্মান জায়ান্টারা যে ম্যাচকে হালকাভাবে নিচ্ছে না সেটা বায়ার্ন ডিফেন্ডার জাভি মার্টিনেজের কথাতে স্পষ্ট। তার মতে, সেভিয়া রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনার মতই ভালো দল।
২৯ বছর বয়সী বলেন, ‘সবাই ভাবতে পারে তারা (সেভিয়া) বার্সা-রিয়ালের মত ভালো দল নয়, কিন্তু আমি এমনটা মনি করি না। যদি আমরা শতভাগ না দিই তবে তারা আমাদের হারাতে সক্ষম।’ এজন্য শেষ ষোলর ম্যাচকে মনে করিয়ে দেন তিনি। তার মতে, ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে দুই লেগেই জয়ের দাবিদার ছিল সেভিয়া। বায়ার্ন কোচ ইয়ুপ হেইঙ্কেসও শিষ্যদের বলেছেন স্বতর্ক থাকতে, ‘আমাদের অবশ্যই এই ছেলেদের (সেভিয়াকে) গুরুত্ব সহকারে নিতে হবে।’
আসরে এই প্রথম মুখোমুখি হবে দুই দল। অন্তত প্রথম লেগের এই ম্যাচটি ঘরের মাঠে হওয়ায় আশা দেখতেই পারেন সেভিয়া সমর্থকরা। স্পেনে বায়ার্নের শেষ ৫ ম্যাচ জয়হীন ও জার্মান দলের বিপক্ষে সেভিয়ার অপরাজিত (৯ জয়, ৪ ড্র) থাকার রেকর্ড কিন্তু জমজমাট ম্যাচের বার্তাই দিচ্ছে। নিজেদের শেষ ম্যাচে বার্সার সঙ্গে ২-২ ড্র করে শক্তির আরেক বার্তা দিয়ে রেখেছে সেভিয়া। তবে দলটির জন্য সবচেয়ে বড় ধাক্কা মিডফিল্ডার এভার বনেগাকে না পাওয়া। নিষেধাজ্ঞার কবলে পড়েছেন আর্জেন্টাইন মিডফিল্ডার।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন