Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ক্যারিবিয়দের ৮২ রানে হারিয়ে পাকিস্তানের সিরিজ জয়

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩ এপ্রিল, ২০১৮, ১১:০৪ এএম

দ্বিতীয় টি-টুয়েন্টিতে ক্যারিবিয়দের ৮২ রানে হারিয়ে ৩ ম্যাচের সিরিজটি জিতে নিয়েছে পাকিস্তান। সোমবার করাচী ন্যাশনাল স্টেডিয়ামে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেটে ২০৫ রান করে পাকিস্তান। যা এ সংস্করণে তাদের সর্বোচ্চ দলীয় স্কোর। জবাবে ১২৩ রানেই সব ক’টি উইকেট হারিয়ে ফেলে সফরকারীরা। ম্যাচসেরা হয়েছেন বাবর আজম।

এদিন টসে জিতে ব্যাট করতে নেমে রীতিমতো তাণ্ডব শুরু করে পাকিস্তান। আর ৫৮ বলে অপরাজিত ৯৭ করে এতে নেতৃত্ব দেন বাবর। একটি ছক্কা ও ১৩টি চারে সাজানো ছিল তার হার না মানা ইনিংসটি। আগের ম্যাচের নায়ক হুসাইন তালাতও এদিন যোগ দেন রান উৎসবে। ৪১ বল খেলে তিনি করেছেন ৬৩ রান। চার মেরেছেন ৮টি, আর ছক্কা একটি। এছাড়া আসিফ আলী ৮ বলে করেছেন ১৪। শোয়েব মালিক ৭ বলে ১৭ করে অপরাজিত ছিলেন। উইন্ডিজের হয়ে একটি করে উইকেট নিয়েছেন রায়াদ এমরিত, কেসরিক উইলিয়ামস ও ওডেন স্মিথ।

জবাবে ব্যাট করতে নামলে এবার পাকিস্তানি বোলারদের তোপের মুখে পড়ে ওয়েস্ট ইন্ডিজ। চ্যাডউইক ওয়ালটন সর্বোচ্চ ৪০ রান করেন। এছাড়া দিনেশ রামদিন ২১, জেসন মোহাম্মদ ১৫ ও কেমো পল ১৭ রান করতে পারেন। পাকিস্তানের হয়ে মোহাম্মদ আমির ৩ উইকেট নিয়েছেন ২২ রানের খরচায়। এছাড়া ২টি করে উইকেট নিয়েছেন শাদাব খান ও তালাত।

সংক্ষিপ্ত স্কোর :

পাকিস্তান : ২০৫/৩ (২০ ওভার) (বাবর ৯৭*, তালাত ৬৩, আসিফ ১৪, শোয়েব ১৭*; এমরিত ১/৪৭, উইলিয়ামস ১/৪৩, স্মিথ ১/৪০)।

ওয়েস্ট ইন্ডিজ : ১২৩ (১৯.২ ওভার) (ওয়ালটন ৪০, জেসন ১৫, রামদিন ২১, পল ১৭; আমির ৩/২২, শাদা ২/২৩, তালাত ২/১২)।

ফলাফল : পাকিস্তান ৮২ রানে জয়ী।

ম্যান অব দ্য ম্যাচ : বাবর আজম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ