Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯, ২ আশ্বিন ১৪২৬, ১৭ মুহাররম ১৪৪১ হিজরী।

জবি ছাত্রলীগের সাংগঠনিক কার্যক্রম স্থগিত, তদন্ত কমিটি গঠন

জবি সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ এপ্রিল, ২০১৮, ৭:৫৩ পিএম

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) ছাত্রলীগের তরিকুল-রাসেল কমিটির সাংগঠনিক কার্যক্রম স্থগিত করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ। মঙ্গলবার বিকেলে ছাত্রলীগের দপ্তর সম্পাদক দেলোয়ার শাহজাদা এ তথ্য নিশ্চিত করেছেন। এছাড়া ছাত্রলীগের অফিসিয়াল ওয়েবসাইটেও দেয়া হয়েছে।

ছাত্রলীগের ওয়েবসাইটে বলা হয়, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের এক জরুরী সিদ্ধান্ত মোতাবেক জানানো যাচ্ছে যে, জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা কমিটির সাংগঠনিক কার্যক্রম স্থগিত করা হলো। সেই সাথে গত ১ এপ্রিলে সংগঠিত অনাকাক্ষিত ঘটনা তদন্তের জন্য ৬ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হলো। ছাত্রলীগের দপ্তর সম্পাদক দেলোয়ার শাহজাদা বলেন, এপ্রিলের ১ তারিখে নগর ভবনে একটি ঝামেলা হওয়ার কারণে কেন্দ্রীয় নির্বাহী সংসদের এক জরুরী সিদ্ধান্তে কমিটির সাংগঠনিক কার্যক্রম স্থগিত করেছে। জানা যায়, গত ১ তারিখে জবি শাখা ছাত্রলীগের নেতাকর্মীদের সাথে ঢাকা মহানগর ছাত্রলীগের একটি শাখার নেতাকর্মীদের হাতাহাতির ঘটনা ঘটে।

গত বছরের ১৭ অক্টোবর তরিকুল ইসলামকে সভাপতি এবং শেখ জয়নুল আবেদিন রাসেলকে সাধারণ সম্পাদক করে ৩৯ সদস্য বিশিষ্ট কমিটি দেয় কেন্দ্রীয় ছাত্রলীগ। এরপর থেকে ক্যাম্পাসে ছোট-বড় মিলিয়ে বেশ কটি মারামারির ঘটনা ঘটেছে।

এদিকে ক্রিকেট খেলাকে কেন্দ্র করে মঙ্গলবার দুপুরে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে কমপক্ষে ৪জন আহত হয়েছে। এ সময় সংবাদ সংগ্রহ করতে গেলে এক সাংবাদিককে লাঞ্চিত করে ছাত্রলীগের নেতাকর্মীরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জবি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ