Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতির মাঝে কুরআনের আলো ছড়িয়ে দিতে হবে -পীর সাহেব চরমোনাই

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ এপ্রিল, ২০১৮, ৭:৫৬ পিএম

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতি সৈয়দ মোহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, নৈতিকতা বিবর্জিত জাতিকে কুরআনের আলো ছড়িয়ে দিয়ে সৎপথে ফিরিয়ে আনতে হবে। কুরআনী শিক্ষা না থাকায় সমাজে ঐশীর মতো নৈতিকতাহীন মেয়ে সৃষ্টি হচ্ছে, ফলে সন্তানের হাতে বাবা-মাকে খুন হতে হয় অপরদিকে মায়ের হাতে শিশু হত্যার মত ঘটনা আমাদের বিবেককে নাড়িয়ে দিয়েছে। ৬৮ হাজার গ্রামে কুরআনী মক্তব পুনঃপ্রতিষ্ঠার মাধ্যমে কুরআন থেকে দূরে সরা জাতিকে কুরআনের পথে ফিরিয়ে আনতে হবে। এ জন্য প্রয়োজন শিক্ষার সকলস্তরে কুরআনী শিক্ষা বাধ্যতামূলক সিলেবাসে অন্তর্ভুক্ত করা। আর বাংলাদেশ কুরআন শিক্ষা বোর্ড সারাদেশে এ কাজটিই কাজ করে যাচ্ছে। কুরআনের আলো তথা কুরআনের শিক্ষা না থাকায় দেশে নৈতিকতার চরম বিপর্যয় ঘটছে। এ থেকে মুক্তি পেতে কুরআনের আলোয় আলোকিত হতে হবে।

গতকাল মঙ্গলবার সকালে বাংলাদেশ কুরআন শিক্ষা বোর্ডের অধীনে পটুয়াখালীর দুমকি উপজেলার মুরাদিয়ায় ক্বেরাতুল কুরআন মাদরাসার ভিত্তির প্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। এ সময় সমাজের বিশিষ্ট সমাজসেবক ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ