Inqilab Logo

বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাস্তা সংস্কার চাই

| প্রকাশের সময় : ৪ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

জাউয়া বাজার একটি ঐতিহ্যবাহী ইউনিয়ন। এ ইউনিয়নের বেশ কয়েকটি এলাকার রাস্তা একেবারেই নাজেহাল। এর মধ্যে বড়কাপন বাজার পয়েন্ট থেকে কপলা বাজার মোড় পর্যন্ত প্রায় ৭-৮ কিলোমিটার সড়কের বেহাল দশা! জাউয়া বাজার ইউনিয়নের সঙ্গে আংশিক মানুষের যাতায়াতের প্রধান রাস্তা হচ্ছে এই বড়কাপন ও কপলার মধ্য দিয়ে রাস্তাটি। রাস্তার প্রায় ৯০ শতাংশ খানাখন্দে পূর্ণ। প্রতিদিন ৫-৬ হাজার মানুষ তাদের নিত্যদিনের কাজের জন্য এই রাস্তাটি ব্যবহার করে। তাছাড়া মুমূর্ষু বা সাধারণ রোগীর জন্যও এই রাস্তা মরণফাঁদ হিসেবে গণ্য। কপলা, সুড়িগাঁও, মোগলগাঁও, কামরাঙ্গী, বাদেশ্বরী, বানাতসহ অন্যান্য গ্রামের মানুষের যাতায়াতের জন্য অন্য কোনো রাস্তা না থাকায় রোগীদের দুর্ভোগ পোহাতে হচ্ছে। জাউয়া বাজার থেকে কপলা বাজারের দূরত্ব আগে ছিল সিএনজি বা ইমা, লেগুনাযোগে ৩০ মিনিট; কিন্তু এখন এর দূরত্ব বেড়ে দাঁড়িয়েছে ৫০ থেকে ৬০ মিনিট। তাছাড়া এই রাস্তায় দুর্বিষহ যানজট সৃষ্টি হচ্ছে। তাই আগামী বর্ষা মৌসুমের আগেই রাস্তাটি মেরামত করা হোক।
সাদিক বিন তালিব
জাউয়া বাজার, ছাতক, সুনামগঞ্জ



 

Show all comments
  • Mohammad salman kha ২৬ জানুয়ারি, ২০২২, ৩:৪৯ পিএম says : 0
    বেহাল অবস্থার কারণে জনজীবন বিধ্বস্ত দীর্ঘদিন ধরে অবস্থা বেহাল রাস্তায়। অভিযোগ জানানো হয়েছে একাধিকবার। কিন্তু কাজ এগোয়নি কিছুই। বরং বর্ষায় আরো খারাপ অবস্থা হয় রাস্তায়। করে বিজ্ঞপ্তি দেখিয়েছেন স্থানীয়রা। যানজটে নাকাল নিত্যযাত্রীরা। প্রত্যেকদিন কয়েকশো মানুষ যাতায়াত কর এই রাস্তায়। দীর্ঘদিন মেরামতের অভাবে এই বেহাল অবস্থা রাস্তায়। অল্প বৃষ্টিতে জল জমে যায় এবং বেরিয়ে আসে সার কঙ্কাল। বিষয়টি নিয়ে দেখার আশ্বাস দিয়েছেন স্থানী মানুষ
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন