Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৫ আগস্ট ২০২০, ৩১ শ্রাবণ ১৪২৭, ২৪ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

কোন কিছুই আমাদের কাজকে বাধা গ্রস্থ করতে পারবে না- দুদক চেয়ারম্যান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ এপ্রিল, ২০১৮, ৯:৫৭ পিএম

দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যান ইকবাল মাহমুদ বলেছেন, কোন কিছুই আমাদের কাজকে বাধা গ্রস্থ করতে পারবে না। আমরা (দুদক) আমাদের মতো চলবে। ভিত্তিহীন একটি প্রতিবেদন নিয়ে বিএনপি নেতাদের বিষয়ে দুদকের অনুসন্ধানে বিষয়ে চেয়ারম্যান বলেন, যে কোন অভিযোগই ভিত্তিহীন বলা হয় তাহলে এতো মামলা কেন। সবারই তো বলে যে ভিত্তিহীন। বিএনপি শীর্ষ পর্যায়ের ৯ নেতার বিরুদ্ধে কোটি টাকা লেনদের বিষয়ে অনুসন্ধান শুরু করেছে দুদক এমন বিষয়ে উপস্থিত সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে মঙ্গলবার দুদকের প্রধান কার্যালায়ে সামনে এসব কথা বলেন তিনি।

বিএনপি বলছেন দুদক আজ্ঞাবহ এবং রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত হয়ে কাজ করছেন সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে দুদক চেয়ারম্যান বলেন, রাজনীতিবিদরা কি বললেন সেটা আমি কোন কোন বক্তব্য দিতে পারি না। যারা বিজ্ঞ রাজনীতিক তারা যে কোন বলতে পারেন কিন্তু আমি তো সেই কথার বিপরীত কোন কথা বলতে পারি না। আমি তো আমারটা বলতে পারি। এ রাজনীতিবিদদের বক্তব্য দুদকের কাজ বাধাগ্রস্ত হবে কিনা এমন প্রশ্নের জবাবে দুদক চেয়ারম্যান আরো বলেন, কোন কিছুই আমাদের কাজকে বাধা গ্রস্থ করতে পারবে না। আমরা আমাদের মতো চলবে। আর কি। কে কি বললো এটা নিয়ে আর দেশও চলে না প্রতিষ্ঠানও চলে না বলে মন্তব্য করেন। নির্বাচনের বছর কথা বিষয়ে তিনি বলেন, নির্বাচন আমাদের কাছে কোন ইস্যু না। আমাদের কাছে সব বছর সমান। সব দিন সমান। দেখেছেন আমরা কি কখনো উত্তেজিত হয়েছি ? আমরা অতি উৎসাহী হয়েছি মোটেও না।

ভিত্তিহীন একটি প্রতিবেদন নিয়ে দুদক অনুসন্ধান করেছে এমন প্রশ্নের জবাবে ইকবাল মাহমুদ বলেন, সেটা যে কোন লোক বলতেই পারে। আপনিও বলতে পারেন যে ভিত্তিহীন। যে কোন অভিযোগই ভিত্তিহীন বলা হয় তাহলে এতো মামলা কেন। সবারই তো বলে যে ভিত্তিহীন। ভিত্তি আছে কি নাই সেই সুযোগ তো দিতে হবে; সেই সুযোগের আগে আপনাদের নিউজ করা উচিত না বলেও মন্তব্য করেন দুদক চেয়ারম্যান। আর কা কি বললো এগুলো নিয়ে চলতে থাকি তাহলে এই প্রতিষ্ঠান চলতে পারবে না। আমরা বিদ্যা বৃদ্ধি ও অভিজ্ঞতা দিয়ে যা করার সবই করছি। তবে কারো প্রতি কোন অন্যায় হবে সেটা আমরা চাই না।

প্রসঙ্গত, সন্দেহজনক লেনদেন, অর্থপাচার ও অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে বিএনপির শীর্ষ ৯ নেতা বিরুদ্ধে একযোগে অনুসন্ধান শুরু করেছে দুদক গণমাধ্যমে এমন সংবাদ প্রকাশিত হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দুদক চেয়ারম্যান


আরও
আরও পড়ুন