Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২০ নভেম্বর ২০১৮, ০৬ অগ্রহায়ণ ১৪২৫, ১১ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

ফারমার্স ব্যাংক কেলেঙ্কারি এমডিসহ ১৭ জনের দেশত্যাগে নিষেধাজ্ঞা চেয়ে দুদকের চিঠি

| প্রকাশের সময় : ৪ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম


ফারমার্স ব্যাংকের কোটি কোটি টাকা আত্মসাতের ঘটনায় ব্যাংকটির ঊর্ধ্বতন কর্মকর্তাসহ ১৭ জনের দেশত্যাগের ওপর নিষেধাজ্ঞা চেয়ে চিঠি দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল মঙ্গলবার দুদকের উপ-পরিচালক শামসুল আলমের সই করা চিঠি পুলিশের স্পেশাল ব্রাঞ্চের অতিরিক্ত মহাপরিদর্শক বরাবর পাঠানো হয়েছে। চিঠিতে বলা হয়েছে, ফারমার্স ব্যাংক লিমিটেডের বিভিন্ন শাখার কর্মকর্তা ও গ্রাহকগণ পরস্পর যোগসাজশে ব্যাংকিং নিয়মাচার লঙ্ঘন করে জাল জালিয়াতির মাধ্যমে কোটি কোটি টাকা আত্মসাত ও উক্ত অর্থের মাধ্যমে নামে- বেনামে অবৈধ সম্পদ অর্জন এবং ব্যাংকের বিপুল পরিমাণ অর্থ বিদেশে পাচারের মাধ্যমে মানিলন্ডারিংয়ের অভিযোগ দুদকে অনুসন্ধানাধীন রয়েছে। অত্র অভিযোগের সাথে সংশ্লিষ্ট ব্যক্তিগণ সপরিবারে দেশত্যাগ করে অন্য দেশে পালিয়ে যাওয়ার চেষ্টা করছেন, এমন তথ্যে অনুসন্ধানের স্বার্থে ১৭ জনকে বিদেশ গমন রহিত করা একান্ত প্রয়োজন। সে বিষয়ে প্রয়োজনীয় কার্যকর ব্যবস্থা গ্রহণের জন্য বিশেষভাবে অনুরোধ করা হয়েছে চিঠিতে।
অভিযুক্ত ১৭ জন হলেন- ফারমার্স ব্যাংকের অডিট কমিটির সাবেক চেয়ারম্যান মাহবুবুল হক চিশতী (বাবুল চিশতী), তার স্ত্রী রুজী চিশতী, ছেলে রাশেদুল হক চিশতী, মেয়ে রিমি চিশতী, মাজেদুল হক চিশতী, রাশেদুল হক চিশতীর স্ত্রী ফারহানা আহমেদ, ফারমার্স ব্যাংকের এমডি অ্যান্ড সিইও এ কে এম শামীম, ডিএমডি আব্দুল মোতালেব পাটোয়ারী, ব্যাংকের এসইভিপি গাজী সালাহ্উদ্দিন, ইভিপি মোহাম্মদ জাহাঙ্গীর আলম মজুমদার, এসভিপি জিয়া উদ্দিন আহমেদ, ভিপি লুৎফুল হক, ভিপি মো. মনিরুল হক, এফভিপি মো. তাফাজ্জল হোসেন, এভিপি মোহাম্মদ শামসুল হাসান ভুঁইয়া, এইও মাহবুব আহমেদ ও ইও মোহাম্মদ জাকির হোসেন। ####

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ