Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

কেউ অসুস্থ হলেই দল অচল হবে না -এমাজউদ্দীন আহমদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ এপ্রিল, ২০১৮, ৮:৫১ পিএম

কোনো দলের কেউ অসুস্থ হয়ে গেলে দল অচল হয়ে যাওয়ার কোনও সুযোগ নেই বলে মন্তব্য করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি অধ্যাপক এমাজউদ্দীন আহমদ। তিনি বলেন, ‘যখন কোনও সংগঠন তৈরি হয়, সেই দলের কিছু বিধিবিধানও তৈরি করা হয়। একে বলা হয় দলের গঠনতন্ত্র। বিএনপিরও গঠনতন্ত্র আছে। সেখানে প্রথম থেকে দশম ধারা পর্যন্ত উল্লেখ করা আছে কে কোন ভূমিকা পালন করবেন। খুব স্পষ্ট করেই লেখা আছে, কেউ অসুস্থ হলে কে কোন ভূমিকা পালন করবেন। তাই কেউ অসুস্থ হয়ে গেলে দল অচল হয়ে যাওয়ার কোনো সুযোগ নেই।’

বুধবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে বাংলাদেশ ইয়ুথ ফোরাম আয়োজিত ‘গণতন্ত্রের মাতা বেগম খালেদা জিয়া ও অ্যাডভোকেট শামসুর রহমান শিমুল বিশ্বাসসহ সকল রাজবন্দির মুক্তির দাবিতে’ যুব সমাবেশে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। তিনি আরও বলেন, ‘বিএনপি একটি বড় সংগঠন। এই দলের চেয়ারপারসন একবার বা দুবার নয়, তিনবারের নির্বাচিত প্রধানমন্ত্রী। বিএনপি সবসময় দেশের উন্নয়নে কাজ করেছে। তাই এ দেশে বিএনপির বিকল্প কোনও দল নেই। খালেদা জিয়ার প্রতি জনগণের যে সহানুভূতি রয়েছে, তা দেখে আজ ক্ষমতাসীন দল ভীত হয়ে পড়েছে।

আয়োজক সংগঠনের নেতা এম এ বাশারের সভাপতিত্বে সভায় আরো বক্তৃতা দেন বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান, জাতীয় পার্টির (জাফর) প্রেসিডিয়াম সদস্য আহসান হাবিব লিঙ্কন, বিএনপির নির্বাহী কমিটির সদস্য আবু নাসের রহমাতুল্লাহ, লেবার পার্টির একাংশের মহাসচিব হামদুল্লাহ আল মেহেদী প্রমুখ। সভা পরিচালনা করেন ইয়ুথ ফোরামের সভাপতি মুহাম্মদ সাইদুর রহমান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এমাজউদ্দীন আহমদ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ