Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

পরিচ্ছন্নতায় বিশ্বরেকর্ড গড়তে ডিএসসিসির উদ্যোগ

| প্রকাশের সময় : ৫ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : পরিচ্ছন্নতায় বিশ্বরেকর্ড গড়তে বিশেষ উদ্যোগ নিয়েছে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি)। আগামী ১৩ এপ্রিল নগরভবন থেকে গুলিস্তান জিরো পয়েন্ট পর্যন্ত সচেতনতামূলক র‌্যালি অনুষ্ঠিত হবে। এতে সব শ্রেণী-পেশার মানুষকে অংশগ্রহণের আহŸান জানিয়েছেন মেয়র সাঈদ খোকন।
গতকাল বুধবার দুপুরে নগর ভবনের ব্যাংক ফ্লোরে সংবাদ সম্মেলনে মেয়র এ আহŸান জানান। এসময় উপস্থিত ছিলেন রেকিট বেনকিজারের মার্কেটিং ডিরেক্টর সৈয়দ তানজিম রেজওয়ান, জিটিভির ম্যানেজিং ডিরেক্টর আমান আশরাফ ফয়েজ প্রমুখ।
মেয়র বলেন, রেকর্ড গড়া আমাদের মুখ্য উদ্দেশ্য নয়। চৈত্র সংক্রান্তির দিনে অর্থাৎ, ১৩ এপ্রিল প্রতিকী পরিচ্ছন্নতা কর্মসূচি পালনের মধ্য দিয়ে ভারতের আহমেদাবাদের একটি শহরে ৫ হাজার ৫৬ জন স্বেচ্ছাসেবক নিয়ে এক কিলোমিটার রাস্তা পরিষ্কার করে গিনেস বুকে স্থান করে নিয়েছে। ডিএসসিসি এবার সেই রেকর্ডকে ভেঙে নতুন রেকর্ডে গড়বে।
তিনি বলেন, যদি রেকর্ডে অন্তর্ভুক্ত হতে পারি সেটি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে উৎসর্গ করা হবে। আগামী ১৩ এপ্রিল এই প্রতিকী কর্মসূচির পর রেকর্ডের অন্য প্রসিডিউর পালন করা হবে। শহরের প্রতিটি মানুষকে সঙ্গে নিয়ে ১৩ এপ্রিল সকাল ৯টায় নগর ভবনে জমায়েত হয়ে জিরো পয়েন্টের দিকে র‌্যালি নিয়ে প্রতিকী কর্মসূচি পালন করবো। রেকর্ড গড়া আমাদের চেষ্টা, প্রচেষ্টা। এই দেশের একজন নাগরিক হিসেবে আপনিও এই গৌরবের অংশীদার হতে পারেন। এর মধ্যদিয়ে আমরা পরিচ্ছন্ন নগরী গড়ে তুলতে চাই। আমরা আগামী প্রজন্মের জন্য একটি পরিচ্ছন্ন বাসযোগ্য ঢাকা উপহার দিতে চাই। ডেটল পরিচ্ছন্ন ঢাকা কর্মসূচিতে সহযোগিতা করছে ডিএমপি, রেকিট বেনকিজারের ও গাজি টিভি। ###

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ