Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে খুনের দায়ে ৩ জনের ফাঁসি

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৫ এপ্রিল, ২০১৮, ৩:৩৫ পিএম

জেলার রাঙ্গুনিয়ায় মুক্তিপণ আদায়ের দাবিতে এক স্কুল ছাত্রকে অপহরণের পর খুনের দায়ে তিনজনের ফাঁসির রায় দিয়েছেন আদালত। বৃহস্পতিবার চট্টগ্রামের সপ্তম অতিরিক্ত জেলা ও দায়রা জজ বেগম ফেরদৌস আরা এ মামলার রায় ঘোষণা করেন। দণ্ডপ্রাপ্তরা হলেন- রাজীব রায় রাজু, বিজয় ভট্টাচার্য ও আবদুস সালাম বেলাল। কারাগারে থাকা রাজীবকে রায়ের সময় আদালতে হাজির করা হলেও বাকি দুজন পলাতক। এ মামলার আরেক আসামি রেজাউল করিম খোকনকে বিচারক বেকসুর খালাস দিয়েছেন।
মামলার বিবরণে জানা যায়, ২০১২ সালের ১৩ আগস্ট উপজেলার রোয়াজার হাট থেকে অষ্টম শ্রেণির শিক্ষার্থী মোহাম্মদ আজমকে অপহরণ করে তার মায়ের কাছে মুক্তিপণ দাবি করে আসামিরা। ওই ঘটনায় আজমের মা বাদী হয়ে চারজনের বিরুদ্ধে থানায় মামলা করেন। গ্রেফতারের পর খুনের দায় স্বীকার করে তিন আসামি আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দিও দেয়। রাষ্ট্রপক্ষের আইনজীবী দেলোয়ার হোসেন জানান, ২০১৩ সালের ২৬ মে পুলিশ চার জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেয়। ২০১৪ সালের ২৮ সেপ্টেম্বর অভিযোগ গঠনের মধ্য দিয়ে আদালত বিচার শুরু করেন। বাদীপক্ষে মোট ২৪ জনের সাক্ষ্য শুনে আদালত এ রায় ঘোষণা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ