Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

পুঁজিবাজারে বেড়েছে সূচক, লেনদেন

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৬ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

সপ্তাহের শেষ দিন দেশের দুই পুঁজিবাজারে সূচক ও লেনদেন বেড়েছে। গতকাল বৃহস্পতিবার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ৪৮ পয়েন্ট বেড়ে প্রায় পাঁচ হাজার ৮৪১ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা ডিএসই শরিয়াহ সূচক আট দশমিক ০৮ পয়েন্ট কমে প্রায় একহাজার ৩৫৬ পয়েন্টে রয়েছে; এবং ডিএস৩০ সূচক ২৭ দশমিক ২৯ পয়েন্ট বেড়ে প্রায় দুই হাজার ১৯৪ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইতে লেনদেন হয়েছে ৫৭২ কোটি ৪ লাখ টাকা, যা আগের দিনের চেয়ে ২৫ কোটি ৩৫ লাখ টাকা বেশি। হাতবদল হওয়া ৩৩৫টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২০৩টির, কমেছে ৮৭টির ও অপরিবর্তিত রয়েছ ৪৫টির।
এদিকে বৃহস্পতিবার দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ২০ কোটি ৯৬ লাখ টাকা বেশি ৩৯ কোটি ১১ লাখ টাকার শেয়ার হাতবদল হয়েছে। লেনদেনে থাকা ২৩২টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৫৬টির, কমেছে ৪৯টির ও অপরিবর্তিত রয়েছে ২৭টির দর। দিন শেষে সিএসই সার্বিক সূচক সিএএসপিআই প্রায় ১৭৭ পয়েন্ট বেড়ে ১৮ হাজার ১৭ পয়েন্টে অবস্থান করছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পুঁজিবাজার

২৪ নভেম্বর, ২০২২
১০ নভেম্বর, ২০২২
১১ অক্টোবর, ২০২২
২৮ সেপ্টেম্বর, ২০২২
২২ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ