Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০, ১১ অগ্রহায়ণ ১৪২৭, ১০ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

নারী জঙ্গি গ্রেফতার

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৬ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

রাজধানীর পান্থপথের ওলিও ইন্টারন্যাশনালে বিস্ফোরণের ঘটনায় এক নারী জঙ্গিকে গ্রেফতার করেছে কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট (সিটিটিসি)। তার নাম হুমায়ারা ওরফে নাবিলা। গত বুধবার রাতে রাজধানীর সিদ্ধেশ্বরী এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। তার বিরুদ্ধে গত বছরের ১৫ আগস্ট বিস্ফোরণের ঘটনায় অর্থের যোগান দেয়ার অভিযোগ রয়েছে।
সিটিটিসির উপ-কমিশনার মহিবুল ইসলাম খান জানান, হুমায়ারা নব্য জেএমবির সিস্টার উইংয়ের দায়িত্বশীল ছিল। তার স্বামী তানভীর ইয়াসির করিমও জঙ্গিবাদে সম্পৃক্ত। পান্থপথের ঘটনায় এর আগে গত বছরের ১৯ নভেম্বর গুলশান থেকে তানভীর করিমকে গ্রেফতার করা হয়েছিল। বর্তমানে সে কারাগারে রয়েছে। তানভীর গ্রেফতার হওয়ার পর হুমায়ারা নব্য জেএমবির শীর্ষ নেতা আকরাম হোসেন খান নিলয়ের সঙ্গে যোগসাজশ করে কর্মকান্ড চালাতো। উল্লেখ্য, ২০১৭ সালের ১৫ আগস্ট রাজধানীর ধানমন্ডির ৩২ নম্বরের অদূরে শুক্রাবাদের পান্থপথে অবস্থিত হোটেল ওলিও ইন্টারন্যাশনালের পুরনো ভবনে জঙ্গিরা আশ্রয় নিয়েছে এমন খবর পেয়ে অভিযান পরিচালনা করে কাউন্টার টেরোরিজম ও ট্রান্সন্যাশনাল ইউনিট (সিটিটিসি)সহ আইন শৃঙ্খলা বাহিনী। এ অভিযানে সাইফুল নামে এক জঙ্গি আত্মঘাতী হয়। ঘটনার পর সিটিটিসি’র পক্ষ থেকে বলা হয়, তার কাছে যে বোমা ছিল তা নিয়ে ওইদিন ৩২ নম্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাতবার্ষিকীর অনুষ্ঠানে হামলা চালানোর পরিকল্পনা ছিল জঙ্গি সাইফুলের। ওই ঘটনার পর থেকেই এ হামলার মদতদাতাদের খুঁজছিল আইন শৃঙ্খলা বাহিনী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নারী জঙ্গি

৬ এপ্রিল, ২০১৮
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ