Inqilab Logo

ঢাকা রোববার, ০৬ ডিসেম্বর ২০২০, ২১ অগ্রহায়ণ ১৪২৭, ২০ রবিউস সানি ১৪৪২ হিজরী

মহাকালী কলেজ অধ্যক্ষের দুর্নীতি তদন্তে সরেজমিন মাউশি

ময়মনসিংহ ব্যুরো | প্রকাশের সময় : ৬ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

ময়মনসিংহের ঐতিহ্যবাহী মহাকালী স্কুল এন্ড কলেজ অধ্যক্ষ জিয়া উদ্দিন শাকিরের অনিয়ম-দূর্নীতি সরেজমিনে তদন্ত করেছেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (মাউশি)। গতকাল বৃহস্পতিবার দিনভর প্রতিষ্ঠানটির অফিস কক্ষে বসে এ তদন্ত কার্যক্রম পরিচালনা করেন মাউশি ঢাকা অঞ্চলের পরিচালক প্রফেসর মোহাম্মদ ইউসুফ এবং সহকারী পরিচালক (এইচএরআম) আশেকুল হক। কলেজ সূত্র জানায়, একটি জাতীয় দৈনিকে প্রকাশিত অধ্যক্ষের বিরুদ্ধে অভিযোগের ভিত্তিতে মাউশি এ তদন্ত কার্যক্রম পরিচালনা করেন। এছাড়াও অধ্যক্ষের বিরুদ্ধে বিধি লঙ্গন করে ভূয়া বিজ্ঞপ্তির মাধ্যমে ৩টি প্রভাষক পদে অবৈধ নিয়োগ দেয়ার অভিযোগে বর্তমানে শিক্ষা মন্ত্রনালয় কর্র্তৃক তদন্ত চলমান আছে। একই সাথে সরকারী অনুদানের অর্থ আত্মস্বাৎ’সহ অধ্যক্ষের আরো নানা অনিয়ম-দুর্নীতির ঘটনায় জেলা প্রশাসক ও দুর্নীতি দমন কমিশন পৃথক পৃথক ভাবে তদন্ত করছেন। তবে সম্প্রতি ‘দুদক অনুসন্ধানকালে জেলা প্রশাসকের তদন্ত করার এখতেয়ার নাই’ মর্মে ডিসি, এডিসি, ইউএনও, ম্যাজিস্ট্রেট, জেলা শিক্ষা অফিসার ও কলেজের ২৮ জন শিক্ষক’সহ মোট ৩৩ জনকে বিবাদী করে অধ্যক্ষ আদালতে মামলা দায়ের করলে বিজ্ঞ আদালত জেলা প্রশাসকের তদন্ত স্থগিত রাখার নির্দেশ দিয়েছেন বলেও দাবী ওই সূত্রের।
তবে কলেজ শিক্ষকদের অভিযোগ, সুষ্ঠ তদন্ত কার্যক্রমকে বাধাগ্রস্থ করার জন্যই অধ্যক্ষ নানা কূটকৌশল করছেন। সরেজমিনে তদন্তের সত্যতা নিশ্চিত করে মাউশি’র সহকারী পরিচালক আশেকুল হক জানান, তদন্ত কার্যক্রম সরেজমিনে চলছে। এবিষয়ে পরে কথা বলব।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দুর্নীতি


আরও
আরও পড়ুন