Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

কলেজের সভাপতি, জেলা আ.লীগের সহ-সভাপতি জেলা ছাত্রলীগ সভাপতির বিরুদ্ধে মামলা

শেরপুরে অধ্যক্ষকে মারধরের অভিযোগ

শেরপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৬ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

শেরপুর সদর উপজেলার জমসেদ আলী মেমোরিয়াল ডিগ্রি কলেজের অধ্যক্ষ শহিদুল ইসলাম রেজাকে হয় পদত্যাগ না হয় ৫০ লাখ টাকার চাঁদা দাবিতে মারধর করে আহত করার অভিযোগে ওই কলেজের পরিচালনা কমিটির সভাপতি, শেরপুর জেলা আওয়ামী লীগের সহসভাপতি মিনহাজ উদ্দিন মিনাল ও তার ভাতিজা জেলা ছাত্রলীগের স্থগিতকৃত কমিটির সভাপতি শাকিলসহ ১০ জনের বিরুদ্ধে শেরপুর সদর থানায় একটি মামলা হয়েছে। এ মামলা হওয়ার পর গতকাল জেলা শহরে পাল্টা-পাল্টি কর্মসূচী পালিত হয়েছে। অধ্য্েক্ষর ওপর হামলার প্রতিবাদে দুপুরে কলেজের ছাত্র-শিক্ষকরা জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে মানববন্ধন করেছে। কলেজ ছাত্র-শিক্ষক ও পরিবারের পক্ষ থেকে দাবি করা হয়, গত মঙ্গলবার সকাল ১১টার সময় কলেজ অধ্যক্ষকে ডেকে নিয়ে হয় পদত্যাগ নইলে ৫০ লাখ টাকা চাঁদা দেয়ার দাবি করে কলেজ সভাপতি ও ছাত্রলীগ সভাপতি। অধ্যক্ষ কোনটিতেই রাজি না হওয়ায় অধ্যক্ষকে ব্যাপকভাবে লাঞ্ছিত করে।
অপরদিকে এ ঘটনা সাজানো এবং শেরপুর জেলা আওয়ামীলীগের সহসভাপতি মিনহাজ উদ্দিন মিনাল ও তার ভাতিজা জেলা ছাত্রলীগের স্থগিতকৃত কমিটির সভাপতি শাকিল এর বিরুদ্ধে ষড়যন্ত্রমূলকভাবে মামলা দেয়ার প্রতিবাদে বিকেলে জেলা ছাত্রলীগের উদ্যোগে জেলা শহরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করা হয়েছে। পুলিশের পক্ষ থেকে শেরপুর সদর থানার ভারপ্রাপত কর্মকর্তা (তদন্ত) মো: আব্দুল্লাহ আল মামুন জানান, এ ঘটনায় থানায় নিয়মিত মামলা হয়েছে। তদন্ত ও আসামীদের গ্রেফতারের চেষ্টা চলছে। এঘটনায় জেলা আওয়ামী রাজনীতিতে আবার উত্তপ্ত হয়ে উঠছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ছাত্রলীগ সভাপতি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ