Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮, ৫ আশ্বিন ১৪২৫, ৯ মুহাররাম ১৪৪০ হিজরী‌

নিজ বাড়ির কবরে দাফন ফয়সালের

শরিয়তপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৬ এপ্রিল, ২০১৮, ১১:০০ এএম

নেপালে বিমান দুর্ঘটনায় নিহত ফয়সালের মরদেহ জানাজা শেষে ফের দাফন করা হয়েছে। শুক্রবার রাত ৪টায় জানাজা শেষে ডামুড্যায় নিজ বাড়ির পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়। এর আগে বৃহস্পতিবার সন্ধ্যায় ফয়সালের লাশ রাজধানীর বনানী কবরস্থান থেকে উত্তোলন করা হয়। শুক্রবার রাত সাড়ে ৩টায় লাশ বহনকারী অ্যাম্বুলেন্সটি শরীয়তপুরের ডামুড্যায় পৌঁছে।
নেপাল থেকে ওই দুর্ঘটনায় ২৬ বাংলাদেশির লাশ ঢাকায় আসার পর পরিবারের হস্তান্তরের সময় ভুলক্রমে সাংবাদিক ফয়সাল ও নাজিয়া আফরিন চৌধুরীর লাশ অদল-বদল হয়ে যায়। পরে আদালত তাদের লাশ নিজ নিজ পরিবারের কাছে হস্তান্তরের নির্দেশ দেন।
ফয়সালের লাশ বাড়িতে পৌঁছানোর পর ডামুড্যা উপজেলা নির্বাহী কর্মকর্তা রুজী আক্তারের উপস্থিতিতে ফয়সালের বাড়িতে ভুলক্রমে দাফন করা নাজিয়া আফরিন চৌধুরীর লাশ উত্তোলন প্রক্রিয়া শুরু হয়। রাত ৪টায় ফয়সালের জানাজা অনুষ্ঠিত হয়। সোয়া ৪টায় নাজিয়ার লাশ কবর থেকে উত্তোলন করা হয়। রাত সাড়ে ৪টায় ফয়সালের লাশ ফের দাফন করা হয়।
এ সময় ডামুড্যা উপজেলা নির্বাহী কর্মকর্তা রুজী আক্তার, ফয়সালের ভাই সাইফুল, রাকিব, ফয়সালের মামা কায়কোবাদ, নাজিয়ার স্বামী মনিরুল হাসান, নাজিয়ার বড় ভাই আলী আহাদ চৌধুরী রিপন প্রমুখ উপস্থিত ছিলেন।
নিহত ফয়সালের ভাই সাইফুল ইসলাম বলেন, ‘ভুল সংশোধন করে ফের দাফন না করলে দুই পরিবারের মধ্যেই সারা জীবন একটা আক্ষেপ থেকে যেত। এখন আর সেই আক্ষেপটা রইলো না।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ