Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

করতোয়ায় মাছ শিকারের দাবিতে বিক্ষোভ ও স্মারকলিপি প্রদান

গোবিন্দগঞ্জ (গাইবান্ধা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৭ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

গাইবান্ধার গোবিন্দগঞ্জে করতোয়া নদীতে কারেন্ট জাল দিয়ে মাছ ধরা বন্ধ করা সহ বরশি দিয়ে মাছ শিকারের দাবিতে সাধারণ মৎস্যজীবীরা গতকাল শুক্রবার বিক্ষোভ মিছিল করে এসিল্যান্ড অফিস ঘেড়াও করে স্বারকলিপি প্রদান করেছে।
সাধারণ মৎস্যজীবীরা অভিযোগ করেন, উপজেলা মৎস্য সমিতির নামে কিছু প্রভাবশালী ব্যক্তি অভয়াশ্রমের নামে করতোয়া নদী সম্পূর্ন দখলে নিয়ে সরকারী মৎস্য আইন অমান্য করে করতোয়া নদীর ঘোড়াঘাট সীমান্ত থেকে শংকর ঘাট পর্যন্ত বিশাল এলাকার বিভিন্ন স্থানে পলো ও কারেন্ট জালের মাধ্যমে প্রতিদিন অবাধে ডিমওয়ালা বড় মা- মাছ সহ ছোট মাছ ধরে পাইকারী বাজারে বিক্রি করছে। অথচ নদী তীরবর্তী এলাকার অসহায় গরিব জনগণ যারা বরশি দিয়ে মাছ শিকার করে জীবিকা নির্বাহ করে তাদের নদীতে বরসি ফেলতে দেয়া হচ্ছেনা। ফলে তাদের সংসার চালানো দায় হয়ে পরেছে।
সাধারণ মৎস্যজীবীরা এ ঘটনা তদন্ত পূর্বক জরুরী ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়ে গতকাল শুক্রবার দুপুরে উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) এসিল্যান্ড মোঃ রাফিউল আলমের কাছে স্মারকলিপি প্রদান করে। এসময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ সভাপতি প্রধান আতাউর রহমান বাবলু, উপজেলা জাসদের সাধারন সম্পাদক মোঃ আব্দুল মাবুদ লিটন, মৎস্যজীবী রফিকুল,আব্দুল ওয়াহেদ,আব্দুল কদ্দুস, আনারুল সহ শতাধিক মৎস্য জীবী।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিক্ষোভ


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ