Inqilab Logo

ঢাকা, রোববার, ১৮ আগস্ট ২০১৯, ০৩ ভাদ্র ১৪২৬, ১৬ যিলহজ ১৪৪০ হিজরী।

কয়েদী ১০৬ সালমান খানের জন্য ডাল-রুটি

প্রকাশের সময় : ৭ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম | আপডেট : ১০:৫৩ পিএম, ৬ এপ্রিল, ২০১৮

পর্দার নায়ক হিসেবে তিনি কোটি মানুষের চোখের মণি হতে পারেন তবে যোধপুর কেন্দ্রীয় কারাগারে সালমান খানের পরিচয় কয়েদী নং ১০৬। আর সবার মত সেখানে তাকে রাতের খাবার হিসেবে দেয়া হয়েছে ডাল আর রুটি।
প্রায় দুই দশক আগে কৃষ্ণসার হরিণ শিকারের দায়ে গতকাল সালমানকে ৫ বছরের কারাদন্ড দেয়ার পরপরই তাকে যোধপুর কারাগারে স্থানান্তর করা হয়।
কারাগারের সুপারিন্টেনডেন্ট বিক্রম সিং জানিয়েছেন বলিউডে তারকাকে আলাদা কোনও সুবিধা দেয়া হবে না, অন্য কয়েদীদের মতই থাকতে হবে তাকে। তাকে একটি সাধারণ কাঠের খাটিয়া, একটি কম্বল এবং একটি কুলার দেয়া হয়েছে। তিনি আরও জানান রাতে তাকে অন্যদের মত ডাল-চাপাতি খেতে দেয়া হয় আর সকালে খিচুড়ি দেয়া হবে।
জানা গেছে সালমান জেলের খাবার খাননি।
সিং জানান সালমানের ব্লাড প্রেশারের সমস্যা ছিল এবং কারাগারের ডিসপেনসারির চিকিৎসক তাকে পরীক্ষা করেছে। পরে অবস্থা স্বাভাবিক ছিল।
এর মধ্যে যোধপুরের এক গ্যাংস্টার সালমানকে সেখানে হত্যা করার হুমকি দিয়েছে। সিং এ প্রসঙ্গে বলেন, “আমরা তাকে কাল থেকে অন্য কয়েদীদের সঙ্গে রাখব যাতে তিনি একা না থাকেন এবং তারা তার জন্য ঝুঁকিপূর্ণ না হয়।”



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন