Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সপ্তাহজুড়ে ৯ কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৭ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

বিদায়ী সপ্তাহে পুঁজিবাজারে তালিকাভুক্ত নয় কোম্পানি ৩১ ডিসেম্বর, ২০১৭ সমাপ্ত অর্থবছরের জন্য ডিভিডেন্ড ঘোষণা করেছে। কোম্পানিগুলো হলো- পূবালী ব্যাংক, তাকাফুল ইন্স্যুরেন্স, স্ট্যান্ডার্ড ব্যাংক, প্রিমিয়ার ব্যাংক, আইসিবি ইসলামী ব্যাংক, সিটি জেনারেল ইন্স্যুরেন্স, উত্তরা ফিন্যান্স, প্রিমিয়ার লিজিং ও বে লিজিং লিমিটেড। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) এবং কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।
পূবালী ব্যাংক : ৩১ ডিসেম্বর, ২০১৭ সমাপ্ত অর্থবছরের জন্য পূবালী ব্যাংক ১০ শতাংশ বোনাস ডিভিডেন্ড ঘোষণা করেছে। আলোচ্য সময়ে কোম্পানিটির ইপিএস হয়েছে এক টাকা ৮৯ পয়সা এবং এককভাবে এক টাকা ৫৩ পয়সা। আর সমন্বিত ইপিএস হয়েছে এক টাকা ৪৭ পয়সা এবং এককভাবে এক টাকা ৪০ পয়সা। এ সময়ে কোম্পানির শেয়ারপ্রতি সমন্বিত সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ২৭.১২ টাকা।
তাকাফুল ইন্স্যুরেন্স : ৩১ ডিসেম্বর, ২০১৭ সমাপ্ত অর্থবছরের জন্য তাকাফুল ইসলামী ইন্স্যুরেন্স ১১ শতাংশ (৫ শতাংশ নগদ ও ৬ শতাংশ বোনাস) ডিভিডেন্ড ঘোষণা করেছে। আলোচ্য বছরে কোম্পানির ইপিএস হয়েছে ১.৯০ টাকা। আর ২০১৭ সালের ৩১ ডিসেম্বর শেয়ারপ্রতি নিট সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৭.৪৯ টাকায়। আগামি ১৩ মে কোম্পানির এজিএম অনুষ্ঠিত হবে। এলক্ষ্যে আগামী ২৩ এপ্রিল রেকর্ড ডেট নির্ধারন করা হয়েছে।
স্ট্যান্ডার্ড ব্যাংক : সমাপ্ত অর্থবছরের জন্য স্ট্যান্ডার্ড ব্যাংক ১০ শতাংশ বোনাস ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে ব্যাংকটির সমন্বিত শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৫৬ টাকা। এছাড়া শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) ০.৮৪ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) ১৬.৯৪ টাকা। ব্যাংকটির বার্ষিক সাধারণ এজিএম আগামী ১০ মে বেলা ১২টায় পুলিশ কনভেশন সেন্টার, ইস্কাটন অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২৫ এপ্রিল।
প্রিমিয়ার ব্যাংক : ৩১ ডিসেম্বর, ২০১৭ সমাপ্ত অর্থবছরের জন্য প্রিমিয়ার ব্যাংক লিমিটেড ১৫ শতাংশ বোনাস ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির ইপিএস হয়েছে ২.৮৩ টাকা এবং এককভাবে ২.৭৪ টাকা। যা আগের বছর একই সময় ছিল সমন্বিত ২.৩০ টাকা এবং এককভাবে ২.২৮ টাকা। ঘোষিত ডিভিডেন্ড অনুমোদনের জন্য কোম্পানিটির এজিএম আগামী ১৪ মে ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় অনুষ্ঠিত হবে।
আইসিবি ইসলামী ব্যাংক : সমাপ্ত অর্থবছরের জন্য আইসিবি ইসলামিক ব্যাংক লিমিটেড ‘নো ডিভিডেন্ড’ ঘোষণা করেছে। আলোচিত সময়ে কোম্পানির শেয়ারপ্রতি লোকসান হয়েছে ৬১ পয়সা। আর এনএভি হয়েছে ১৫ টাকা ৭২ পয়সা। আগামী ৫ জুন কোম্পানির এজিএম অনুষ্ঠিত হবে।
প্রিমিয়ার লিজিং এন্ড ফাইন্যান্স: ৩১ ডিসেম্বর, ২০১৭ সমাপ্ত অর্থবছরে ৫ শতাংশ নগদ ও ৫ শতাংশ বোনাসসহ মোট ১০ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত বছরে কোম্পানিটির ইপিএস হয়েছে ১.১২ টাকা এবং এককভাবে ১.০০ টাকা। যা আগের বছর একই সময় ছিল সমন্বিত ১.২৪ টাকা এবং এককভাবে ১.২৩ টাকা। ডিভিডেন্ড অনুমোদনের আগামী ১৪ মে ফার্স হোটেলে এজিএম অনুষ্ঠিত হবে। উত্তরা ফিন্যান্স এন্ড ইনভেস্টমেন্টস: সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ৩০ শতাংশ নগদ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ৭.২৫ টাকা। যা আগের বছর একই সময় ছিল ৬.৬২ টাকা। এছাড়া আলোচিত সময়ে কোম্পানির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৪৯.৬২ টাকা এবং শেয়ার প্রতি নগদ কার্যকর অর্থ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ১১.৩৩ টাকা। কোম্পানিটির এজিএম আগামী ২৪ মে স্পেক্ট্রা কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত হবে।
বে লিজিং এন্ড ইনভেস্টমেন্ট: সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ১০ শতাংশ নগদ এবং ৫ শতাংশ বোনাসসহ মোট ১৫ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। কোম্পানিটির ইপিএস হয়েছে ১.২৪ টাকা এবং এককভাবে হয়েছে ১.২২ টাকা। যা আগের বছর একই সময় ছিল সমন্বিত ও এককভাবে ছিল ০.৭৭ টাকা। কোম্পানিটির এজিএম আগামী ১৯ মে সকাল ১১টায় আইডিইবি ভবন কাকরাইলে অনুষ্ঠিত হবে। সিটি জেনারেল ইন্স্যুরেন্স: সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ১০ শতাংশ বোনাস ডিভিডেন্ড ঘোষণা করেছে। কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ১.১০ টাকা। যা আগের বছর একই সময় ছিল ১.৫০ টাকা। ডিভিডেন্ড অনুমোদনের জন্য কোম্পানিটির এজিএম আগামী ১০ জুন বিসিআইসি অডিটোরিয়ামে অনুষ্ঠিত হবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কোম্পানি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ