Inqilab Logo

ঢাকা বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ১২ কার্তিক ১৪২৭, ১০ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

শ্যামনগরে সুন্দরবনের বনজীবীদের নিরপত্তা বিষয়ক প্রশিক্ষণ

প্রকাশের সময় : ৪ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

শ্যামনগর (সাতক্ষীরা) উপজেলা সংবাদদাতা ঃ শ্যামনগর উপজেলার সুশীলনের টাইগার পয়েন্টে বন বিভাগ ও ইউএসএইড বাঘ সংরক্ষণ প্রকল্পের উদ্যোগে সম্প্রতি বনজীবীদের তিন দিনের নিরাপত্তা বিষয়ক প্রশিক্ষণের সমাপনী ও সচেতনতা বৃদ্ধিমূলক কর্মসূচির আয়োজন করা হয়।
প্রশিক্ষণে ১৫০ জন মৌয়ালি, বাওয়ালি, জেলেদের অংশগ্রহণে এ প্রশিক্ষণে মধু আহরণ বিষয়ক, সুন্দরবন ও বাঘের গুরুত্ব, নিরাপদে সুন্দরবন ভ্রমণ, প্রাথমিক চিকিৎসা পদ্ধতিসহ অন্যান্য বিষয়ে প্রশিক্ষণে আলোচনা করা হয়। সহায়ক হিসেবে উপস্থিত ছিলেন- ইউএসএইড বাঘ সংরক্ষণ প্রকল্পের সুপারভাইজার আবু জাফর, প্রোগ্রাম অফিসার রুবাইয়েত হাসান, বন বিভাগ টেংরাখালী ক্যাম্পের ওসি কামরুল হাসান, মধু বিশেষজ্ঞ মো. শামীম। তিন দিনব্যাপী প্রশিক্ষণে অতিথির বক্তব্য রাখেন নবনির্বাচিত চেয়ারম্যান ভবতোষ কুমার মÐল, সিএমসি কমিটির কোষাধ্যক্ষ শহিদুল ইসলাম, বনজীবীরাসহ অন্যান্যরা। প্রশিক্ষণ শেষে মৌয়ালিদের বিকিপিং হ্যাট ও জেলেদের ফাস্ট এইড বক্স প্রদান করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শ্যামনগরে সুন্দরবনের বনজীবীদের নিরপত্তা বিষয়ক প্রশিক্ষণ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ