Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

কাঠগড়ায় সুযোগের অপ্রতুলতা

হিটে ছয়জনে পঞ্চম নাজমা, সাতজনে সপ্তম অপু

স্পোর্টস রিপোর্টার, গোল্ড কোস্ট (অস্ট্রেলিয়া) থেকে | প্রকাশের সময় : ৭ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

গোল্ড কোস্ট কমনওয়েথ গেমসে পদকের লড়াইয়ের দ্বিতীয় দিনেও সাঁতারে যথারীতি ব্যর্থতার ধারাবাহিকতায় ছিলো বাংলাদেশ। হিটে লাল-সবুজের নারী সাঁতারু নাজমা খাতুন ছয় জনের মধ্যে পঞ্চম হলেও সাত জনের মধ্যে সবার শেষে জায়গা হয়েছে পুরুষ সাঁতারু মো: আরিফুল ইসলামের।
গতকাল গোল্ড কোস্টের অপটাস অ্যাকুয়েটিক সেন্টারে মহিলাদের ৫০ মিটার ফ্রি-স্টাইল ইভেন্টে তার দুই নম্বর হিটে অংশ নেন নাজমা। পুলে নেমে তিনি ৩১.১০ সেকেন্ড সময় নিয়ে নির্ধারিত দূরত্ব অতিক্রম করেন। এসময় তার পেছনে ছিলেন এন্টিগুয়ার আলিয়া ম্যাগিনল। ওই হিটে ২৮.৪৫ সেকেন্ড সময় নিয়ে প্রথম হন সিসিলি দ্বীপপুঞ্জের সাঁতারু তেরেজে সওকাপ। আর ২৮.৬৮ সেকেন্ড সময়ে সাঁতার শেষ করে দ্বিতীয়স্থান পান জিব্রাল্টার ক্রিস্টিয়ানা লিনারেস। আজ একই ভেন্যুতে মহিলাদের ৫০ মিটার বাটারফ্লাইয়ে ফের পুলে নামবেন নাজমা।
অন্যদিকে একই দিন অপটাস অ্যাকুয়েটিক সেন্টারে অনুষ্ঠিত পুরুষদের ১০০ মিটার ব্রেস্টস্ট্রোকে তিন নম্বর হিটে প্রতিদ্বিদ্বতায় নেমে ৭ জনের মধ্যে সবার শেষে সাঁতার শেষ করেন বাংলাদেশের তরুণ সাঁতারু আরিফুল ইসলাম। নিজ ইভেন্ট শেষ করতে ১ মিনিট ৭.৫১ সেকেন্ড সময় নেন কিশোরগঞ্জের এই সাঁতারু। উত্তর আয়ারল্যান্ডের জেমি গ্রাহাম ডিসকোয়ালিফাই হওয়ায় ৮ জনের দলটি ৭ জনের দলে পরিণত হয়। এই হিটে ১ মিনিট ০.২৯ সেকেন্ড সময় নিয়ে প্রথম হন স্বাগতিক অস্ট্রেলিয়ার জ্যাক প্যাকার্ড। তারচেয়ে ০.৬১ সেকেন্ড বেশী সময় নিয়ে সাঁতার শেষ করে দ্বিতীয়স্থান পান স্কটল্যান্ডের রস মার্ডচ।
হিট শেষে ব্যর্থ বাংলাদেশের দুই সাঁতারুই অপ্রতুল সুযোগ সুবিধার কথা উল্লেখ করে বলেন, এখানকার মত সুবিধায় অনুশীলন করার সুযোগ তারা পাননা। ফলাফল আরো ভাল হতে পারতো উল্লেখ করে তারা বলেন, দেড় মাস ধরে তারা কোরিয়ান কোচের অনুশীলণ থেকে বঞ্চিত ছিল। যে কারনে ফলাফল বেশী খারাপ হয়েছে। অন্যথায় আরো একটু ভাল করা যেত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গোল্ড কোস্ট
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ