Inqilab Logo

ঢাকা, রোববার, ২৩ সেপ্টেম্বর ২০১৮, ৮ আশ্বিন ১৪২৫, ১২ মুহাররাম ১৪৪০ হিজরী‌

কুমিল্লায় দর্পণের হাত ধরে স্বাভাবিক জীবনে চার হাজার মাদকাসক্ত

কুমিল্লা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

সুশিক্ষার অভাবেই সমাজে মাদকের বিস্তারসহ নানা অসঙ্গতি, অনৈতিক কার্যকলাপ বৃদ্ধি ও সামাজিক অস্থিরতা সৃষ্টি হচ্ছে। মাদকের বিষে নীল হয়ে পড়ছে সমাজের তাজা প্রাণগুলো। এ থেকে উত্তরণের জন্য সমাজের সচেতন মানুষদের এগিয়ে আসতে হবে। আর যারা মাদকের নেশায় বুদ হয়ে অন্ধকারকে সঙ্গি করে ছন্নছাড়া জীবন পার করছে তাদেরকে সুষ্ঠু চিকিৎসাসেবা ও নিবিড় পরিচর্যায় মাধ্যমে সুস্থ ও স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনার জন্য উদ্বুদ্ধ করে তুলতে হবে।
কুমিল্লার দর্পন মাদকাসক্তি চিকিৎসা ও পুনর্বাসনকেন্দ্র নামের একটি বেসরকারি প্রতিষ্ঠানে চিকিৎসা শেষে সুস্থ স্বাভাবিক জীবনে ফিরে আসা তরুণ ও যুবকের গ্র্যাজুয়েশন অনুষ্ঠানে বক্তারা এসব কথা বলেন।
গত শুক্রবার রাতে কুমিল্লা নগরীর হাউজিং এস্ট্রেট এলাকার সেকশন-৪ ব্লক-সি’র মনোরম পরিবেশে অনুষ্ঠিত গ্র্যাজুয়েশন অনুষ্ঠানে বক্তব্য রাখেন দৈনিক ইনকিলাবের কুমিল্লার স্টাফ রিপোর্টার সাদিক মামুন, দর্পনের চেয়ারম্যান আইয়ুবুর রশিদ, পরিচালক নাইমুর রহমান মাহমুদ তুহিন, জহির উদ্দিন মিল্টন, পরিচালক কাম কাউন্সিলর গোলাম মহিউদ্দিন জীবন ও বিশিষ্ট ব্যবসায়ি মিথুন প্রমুখ। দর্পনের কর্মকর্তারা বক্তব্যে জানান গত তের বছরে প্রায় চার হাজার মাদকাসক্ত ব্যক্তি এখান থেকে চিকিৎসাসেবা নিয়ে সুস্থ স্বাভাবিক জীবনে ফিরে গেছেন। মাদকাসক্তদের প্রতি ভালোবাসা প্রদর্শন করে সুষ্ঠু চিকিৎসা ও পুনর্বাসনের জন্য তাদেরকে উদ্বুব্ধ করা প্রয়োজন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর