Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

পিই রেশিও বেড়েছে দশমিক ৪৪ শতাংশ

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৮ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

বিদায়ী সপ্তাহে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সার্বিক মূল্য আয় অনুপাত (পিই রেশিও) আগের সপ্তাহ থেকে বেড়েছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে। জানা গেছে, গত সপ্তাহের শুরুতে ডিএসইর পিই ছিল ১৫.৮৪ পয়েন্টে। যা সপ্তাহ শেষে বেড়ে ১৬.২৮ পয়েন্টে দাঁড়িয়েছে। অর্থাৎ সপ্তাহের ব্যবধানে পিই ২.৭৮ শতাংশ বেড়েছে।
সপ্তাহ শেষে ব্যাংক খাতের পিই রেশিও অবস্থান করছে ১০.১৫ পয়েন্টে। এছাড়া তথ্যপ্রযুক্তি খাতের ২৫.৫৪ পয়েন্টে, ওষুধ ও রসায়ন খাতের ১৯.৩২ পয়েন্টে, প্রকৌশলী খাতের ১৯.৪৫ পয়েন্টে, বীমা খাতের ১১.৬১ পয়েন্টে, বস্ত্র খাতের ১৫.৭৬ পয়েন্টে, বিবিধ খাতের ২৭.২১ পয়েন্ট।
এছাড়া খাদ্য খাতের ২৬.৮১ পয়েন্টে, চামড়া খাতের ১৬.৭৩ পয়েন্টে, সিমেন্ট খাত ৪৮.২৯ পয়েন্টে, বিদ্যুৎ ও জ্বালানি খাত ১১.৫৫ পয়েন্টে, আর্থিক খাত ১৫.৯৪ পয়েন্টে, ভ্রমণ ও অবকাশ খাত ২৬.৪০ পয়েন্টে, টেলিযোগাযোগ খাত ২৪.০৬ পয়েন্টে, সেবা ও আবাসন খাত ১৬.৭২ পয়েন্টে, সিরামিক খাত ১৯.০১ পয়েন্টে এবং পাট খাট -৬৫.০৪ পয়েন্টে অবস্থান করছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পিই রেশিও

১১ সেপ্টেম্বর, ২০১৬

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ