Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মাগুরায় আধিপত্য বিস্তার নিয়ে দু’গ্রুপের সংঘর্ষ

নিহত ১ আহত ২০ বাড়ি-ঘর ভাংচুর-লুটপাট

মাগুরা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৮ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

মাগুরার শ্রীপুর উপজেলার কাজলী-কাবিলপুর ও মোর্তজাপুর গ্রামে গতকাল আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দু’দল গ্রামবাসীর সংঘর্ষে এক জন নিহত ও অন্তত ২০ জন আহত হয়েছে। নিহত আনিচুর রহমান (৪০) মোর্তজাপুর গ্রামের হারুন মিয়ার পুত্র। আহতদের মধ্যে ইনলাল মোল্লা (৩৮) ও কুদ্দুস মোল্লা (৩৫) নামে দু’জনকে আশঙ্কাজনক অবস্থায় মাগুরা সদর হাসপাতাল ও অন্যদেরকে বিভিন্ন ক্লিনিকে ভর্তি করা হয়েছে।
শ্রীপুর থানার অফিসার ইনচার্জ মোঃ মাহাবুবুর রহমান ও নিহত আনিচের ভাই জিয়ারুল মোল্লা জানান, উপজেলার কাজলী-কাবিলপুর ও মোর্তজাপুর এই তিন গ্রামে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে হান্নান মেম্বার গ্রুপ ও পবন-রফিকুল গ্রুপের মধ্যে দীর্ঘদিন ধরে দ্ব›দ্ব চলে আসছিল। এরই জের ধরে সকালে উভয় গ্রুপের লোকজন কাজলী-কাবিলপুর মাঠের মধ্যে দেশীয় অস্ত্র নিয়ে মুখোমুখি সংঘর্ষে লিপ্ত হয়। এ সময় আনিচুর রহমান প্রতিপক্ষের ধারাল অস্ত্রের আঘাতে মারাত্মক আহত হয়। আহত অবস্থায় তাকে মাগুরা ২৫০ শয্যা সদর হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু ঘটে। মৃত্যুর সংবাদ জানাজানি হলে হান্নান মেম্বার গ্রুপের লোকজন প্রতিপক্ষ পবন-রফিকুল (ফেরো) গ্রুপের রাশেদ বিশ্বাস, সাহিদুল, সহিদুল ও সোহাগের বাড়িসহ অন্তত ২০ টি বাড়িঘরে ব্যাপক ভাংচুর ও লুটপাট, বিদ্যুৎ মিটার ভাংচুর ও মহিলাদের মারধর করে।
সংবাদ পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে ফাঁকা গুলি করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এলাকায় উত্তেজনা থাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। মাগুরার অতিরিক্ত পুলিশ সুপার মোঃ তারিকুল ইসলাম ঘটনাস্থলে উপস্থিত থেকে পরিস্থিতি নিয়ন্ত্রণ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ