Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সউদী আরবে বাংলাদেশীকে হত্যা

স্টাফ রিপোর্টার, নরসিংদী থেকে | প্রকাশের সময় : ৮ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

সৌদি আরবে এক বাংলাদশীকে গুলি করে হত্যা করেছে খামিজ মোসায়েত নামে এক সউদী নাগরিক। গত শুক্রবার দুপুরে সউদী আরবের আবা ডিস্টেকের খামিস মুসায়েত-এর সারাত আবিদা এলাকায় এ হত্যাকান্ডটি ঘটে। নিহত বাংলাদেশী নরসিংদী জেলার রায়পুরা উপজেলার চরমধুয়া ইউনিয়নের রমজান আলী তালূকদারের পুত্র আজিজুল তালুকদার (৪০)।
রায়পুরা উপজেলার হাসনাবাদ গ্রামের সউদী প্রবাসী লুৎফর রহমান ভূইয়া ফোনে জানান, ঘটনার দিন দুপুরে মধ্যহ্ন ভোজ শেষে আজিজুল তার দোকানে চলে গেলে এসময় খামিজ মোসায়েত নামে এক সউদীয়ান এসে কিছু সবজী কিনে টাকা না দিয়ে চলে যেতে চাইলে এ নিয়ে তাদের মধ্যে বাগবিতন্ডা হয় এবং সউদীয়ান দোকান থেকে ক্ষিপ্ত হয়ে চলে যায়। এর কিছুক্ষণ পরই পিস্তল নিয়ে দোকানে এসে আজিজুলের ছোট ভাই’র সামনেই আজিজুলকে লক্ষ্য করে ৪টি গুলি করে। আজিজুল দৌড়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে তাকে আরো একটি গুলি করলে আজিজুল মাটিতে লুটিয়ে পড়ে। আশেপাশের বাঙ্গালিরা ছুটে এসে হাসপাতালে নিয়ে গেলে ডাক্তার তাকে মৃত ঘোষণা করে। নিহত আজিজুল ইসলাম তালূকদার প্রায় ১২ বছর যাবৎ সৌদি প্রবাসী। মাঝে মধ্যে তিনি বাংলাদেশে আসতেন এবং বিএনপির রাজনীতির সাথে সম্পৃক্ত ছিল। তিনি রায়পুরা উপজেলা বিএনপির মৎস্য বিষয়ক সম্পাদক ছিলেন এবং গত ইউপি নির্বাচনে চরমধুয়া ইউনিয়নের চেয়ারম্যান পদে ধানের শীষ প্রতীকে নির্বাচন করেন। আশামনি (১২) নামে তার এক মেয়ে এবং শাফিন তালুকদার (৬) ও ফাতিন তালুকদার (৪) নামে তার ২ ছেলে রয়েছে।
লূৎফর রহমান ভূইয়া আরো জানান, আগামী সোমবার বাংলাদেশ দূতাবাসের পক্ষ থেকে ঘটনাস্থল এলাকায় আসার কথা ফোনে জানিয়েছেন এবং লাশ বাংলাদেশে পাঠানোর ব্যবস্থা নিবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সউদী আরব


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ